ঢাকাSunday , 22 March 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাসে সংক্রমণ ঠেকাতে গাইবান্ধার সাদুল্লাপুর লকডাউনের সিদ্ধান্ত

Rupom Ahmed
March 22, 2020 7:36 pm
Link Copied!

করোনা ভাইরাসে সংক্রমণ ঠেকাতে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। বর্তমানে গাইবান্ধা জেলায় বিদেশ ফেরত ১০৫ জন কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাহপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী দুইজন অংশগ্রহণ করেছিলেন। আমেরিকা ফেরত প্রতিমা রানী ও তার ছেলে সৌরভ ৭ দিন ধরে সেই বিয়ের অনুষ্ঠানে ৭ দিন অবস্থান করেন। সেই অবস্থানের পরে গত ১৫ মার্চ সৌরভ প্রাথমিক জ্বরে আক্রান্ত হয়ে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। করোনা সেলে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে তার করোনায় আক্রান্তের ব্যাপারটি নিশ্চিত হয়েছে বলে জেলা সিভিল সার্জন জানান। তারপরেই সার্বিক বিবেচনায় সাদুল্লাপুর করোনা প্রতিরোধ কমিটি সাদুল্লাপুর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এব্যাপারে তারা জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় কে তাদের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

রোববার বিকেলে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে সংবাদ সম্মেলন করে জানানো হয়, বাংলাদেশে নতুন করে আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। নতুন তিনজন আক্রান্তের মধ্যে সাদুল্লাপুর উপজেলার দুজন রয়েছেন বলে জানা গেছে।

jagonews24

সাদুল্যাপুর উপজেলার ইউএনও মোহাম্মদ নবী নেওয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ৯নং বনগ্রাম ইউনিয়নের হাবিবুল্লাপুর গ্রামের একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নেন করোনায় আক্রান্ত দুই যুক্তরাষ্ট্রপ্রবাসী। রোববার তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কিন্তু বিয়ে অনুষ্ঠানে সাদুল্লাপুর উপজেলার পাঁচ শতাধিক মানুষ অংশ নিয়েছেন। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনায় পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হলো। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।

ইউএনও মোহাম্মদ নবী নেওয়াজ বলেন, রোববার বিকেলে ঢাকা থেকে আমাদের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ওই দুই যুক্তরাষ্ট্রপ্রবাসীর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তারা দুজন ইতোপূর্বে বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ায় পুরো উপজেলা লকডাউন করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।