ঢাকাSunday , 14 April 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোপালগঞ্জের রঘুনাথপুরে বাংলা নববর্ষ উদযাপন

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি :
বাংলা ও বাঙ্গালীর লোক সংস্কৃতির ঐতিহ্য পহেলা বৈশাখ। ১৪৩১ সনকে স্বাগত জানিয়ে বিদায় নিয়েছে ১৪৩০ সন। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী  পহেলা  বৈশাখের এই দিনটিকে নববর্ষ  হিসাবে পালন করা হয় । সেই ধারাবাহিকতায় গোপালগঞ্জের রঘুনাথপুর জলসাঘর সংগীত একাডেমী উৎসব মুখর পরিবেশে উদযাপন করেছে বাংলা নববর্ষ। এ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।
রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখে ভোরে গোপালগঞ্জ সদর উপজেলার রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
পরে সকাল ৯টায় জলসাঘর সংগীত একাডেমিতে সকল সদস্য ও নিমন্ত্রিত অতিথিরা পান্তা ইলিশ খাওয়ায় অংশগ্রহন করে।
জলসার সংগীত একাডেমির অধ্যক্ষ বিটিভি’র নিয়মিত শিল্পী মহানামব্রত দীপ সরকার বলেন, বাঙালি জাতি হিসেবে এই দিনটিকে আমাদের ঐতিহ্য হিসেবে ধরে রাখার চেষ্টা করি। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে আমরা মঙ্গল শোভাযাত্রা’সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।
এছাড়াও রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়, উদীচী শিল্পী গোষ্ঠী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, রঘুনাথপুর শাখার উদ্যোগেও পহেলা বৈশাখ বাংলা শুভ নববর্ষ উদযাপন করে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।