ঢাকাTuesday , 4 July 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির শ্রদ্ধা

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া শাখার নেতৃবৃন্দ।
আজ ৩রা জুলাই বিকাল ৪ টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে বাংলাদেশ জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া শাখার সভাপতি শেখ মতিয়ার রহমানের সভাপতিত্বে
কমিটির অন্যান্য নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ফাতিহা পাঠ ও দুরুদ পাঠ শেষে ৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ পরিবারের নিহত সকল সদস্য এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন ।
এ সময় সেখানে জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া শাখার সাধারণ সম্পাদক মোঃ লিটন সহ কমিটির অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষকরা বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। আর সেই শিক্ষাদানের প্রথম ধাপের কাজটা করে থাকেন প্রাথমিক শিক্ষকরা। কিন্তু সেই শিক্ষকদের অধিকার আদায়ে সারা বছর রাজপথে থাকতে হয়। যা একটি দেশের জন্য মোটেও কাম্য নয়।
তারা বলেন, ২০১৩ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। কিন্তু পরিতাপের বিষয়, যোগ্যতা থাকার পরও ওই তালিকায় চার হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। ফলে এসব বিদ্যালয়ের শিক্ষকরা বেতন ভাতা সুবিধা এবং শিক্ষার্থীরা উপবৃত্তি ও টিফিন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
শিক্ষকরা আরো বলেন, গত ১৮ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে নতুন করে বিদ্যালয়বিহীন এলাকায় এক হাজার বিদ্যালয় স্থাপনের একটি প্রকল্প প্রস্তাব করা হয়৷ অথচ ওইসব এলাকায় থাকা চার হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম চলমান আছে। পাশাপাশি ওই বিদ্যালয়গুলোর জায়গা-জমি, খাজনা খারিজ সরকারের নামে হস্তান্তর করা হয়েছে৷
এই এক হাজার প্রকল্পের পরিবর্তে ওইসব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ এবং শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিফিন দেওয়ার দাবি জানান শিক্ষকরা।
এরপর জাতীয় করন বঞ্চিত বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া শাখার সভাপতি শেখ মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক মোঃ লিটন জাতির সমৃদ্ধির লক্ষ্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে একযোগে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।