ঢাকাFriday , 31 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৭ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা 

Link Copied!

জাহিদ হাসান জীবন, সুুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
আসন্ন সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জনসহ ৩টি পদে ৭ জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিলে বলে ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)- মো. আলমগীর কবির। গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র যাছাইঅন্তে এসব মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়।
উপজেলা নির্বাচন অফিস সূত্র বলছে, চেয়ারম্যান পদে যাদের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়েছে। তারা হলেন- ঋণ খেলাপীর দায়ে গণফ্রন্ট মনোনিত প্রার্থী শরিফুল ইসলাম ও মামলা সংক্রান্ত তথ্য গোপণ রাখায় স্বতন্ত্র প্রার্থী আবু সোলায়মান সরকার।
ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পত্র ঠিক না থাকায় আসাদুজ্জামান মনি (জাপা), ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী সুরজিত কুমার সরকার, ফেরদৌস আমিন ও ঋণ খেলাপীর কারণে আব্দুর রাজ্জাক দরফদার।
এদিকে, ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী বেগমের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়।

এ নিয় আসন্ন এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১ জন প্রার্থী পারস্পরিক নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।
এরা হলেন, চেয়ারম্যান পদে জাপা মনোনীত আহসান হাবীব খোকন, আওয়ামীলীগ মনোনীত আশরাফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে খয়বর হোসেন মওলা ও গোলাম আহসান হাবীব মাসুদ।
ভাইস চেয়ারম্যান পদে প্রতাদ্বন্দ্বীতাকারী ৩ জন  হলেন, স্বতন্ত্র প্রার্থী আল-শাহাদৎ জামান, শওকত আলী ও শফিউল আলম।
এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন, জাপা মনোনীত হোসনে আরা বেগম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উম্মে সালমা, আল্পনা রাণী গোস্বামী ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা বেগম কাকলী।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন অফিসার মো. সেকান্দার আলী জানান, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে, প্রতীক বরাদ্দ ৩১ মে ও ১৮ জুন অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ২’শ ১৮ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ৩’শ ৪১ ও মহিলা ১ লাখ ৭৩ হাজার ৮’শ ৭৭ জন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।