ঢাকাSaturday , 2 March 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে ফসলি জমির মাটি কেটে বিক্রি, ১ মাস কারাদণ্ড!

Link Copied!

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জে ফসলি জমি ধ্বংস করে মাটি উত্তোলন ও বিক্রির অপরাধে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মতিউর রহমান (৬৫) নামের এক ব্যক্তিকে ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২ মার্চ) দুপুরে উপজেলার সর্বানন্দ ইউনিয়নের তালুক সর্বানন্দ ধনিয়ারকুড়া গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।
মতিউর রহমান ওই গ্রামের মৃত আহমাদ হোসেনের ছেলে। তিনি সেনাবাহিনীর সার্জেন্ট ছিলেন।
আদালত সূত্র জানায়, মতিউর রহমান ফসলি জমির মাটি কেটে বিক্রি করে আসছেন। এতে জমির ক্ষতির পাশাপাশি প্রতিবেশীর ফসলি জমির ক্ষতির সম্ভাবনা রয়েছে। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সুন্দরগঞ্জ নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম। ঘটনার সত্যতা পাওয়ায় জমির মালিক মতিউর রহমানকে ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন তিনি।
সুন্দরগঞ্জ নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে প্রতিদিনের কাগজকে বলেন, বাণিজ্যিক উদ্দেশ্যে মাটি উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালু মহাল ও মাটি ব্যবস্থা আইন-২০১০ এর ১৫ ধারায় দোষী সাব্যস্ত করে ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
তিনি আরও বলেন, ফসলি জমির মাটি উত্তোলন করা অবৈধ। এতে ফসলি জমির ক্ষতি হয়। এসব বন্ধে ও কৃষিজমি এবং পরিবেশ রক্ষায় উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।