ঢাকাSunday , 14 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে তীব্র শীতে বেড়েছে লেপ তোষকের চাহিদা!

Link Copied!

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
বেশ কিছুদিন যাবত কনকনে শীতের চাদরে ঢেকে গেছে সারাদেশ।দেশের  উত্তরাঞ্চলে নদী বেষ্টিত জেলা গাইবান্ধায় এবার শীতের তীব্রতা অনেক বেশী। আর এই শীতের তীব্রতা থেকে রক্ষা পেতে বেড়েছে লেপ তোষকের চাহিদা। এতে ব্যস্ত সময় পার করছে গাইবান্ধার সুন্দরগঞ্জের লেপ তোষকের দোকান গুলো। দম ফেলানোর সময় পাচ্ছে না লেপ তোষক তৈরির কারিগররাও।
লেপ তোষক তৈরির কারিগর সত‍্য রায় বলেন, তীব্র শীত পড়ায় বতর্মানে আমরা ব‍্যস্ত সময় পার করছি।সারাদিন ১০থেকে ১২ টা লেপ তেরি করি। আর প্রতি লেপের জন‍্য ১৫০ থেকে ২০০টাকা মজুরি পেয়ে থাকি।
সুন্দরগঞ্জ উপজেলার হলমোড় বাজারের লেপ-তোশকের দোকান মালিক হরিপদ রায়  (৫৮) জানান,আমি ছোট থেকেই এই ব‍্যবসা করে আসছি।আমাদের অগ্রাহায়ন, পৌষ, মাঘ এই তিন মাস বেচাকেনা একটু বেশি থাকে। গত বছরের তুলনায় এ বছর ক্রেতার সংখ্যা অনেকটা বেশি মনে হয়। তুলা ও কাপড়ের উপর ভিত্তি করে প্রতিটি লেপ ১হাজার থেকে শুরু করে ২হাজার পযর্ন্ত এবং দার্জিম ২হাজার৫’শ থেকে ৪হাজার টাকায় বিক্রি করছি।
লেপ তোষক ক্রেতা সবুজ মিয়া জানান, অনেক দিন থেকে তীব্র শীত শুরু হয়েছে।ঠান্ডা লাগে তাই উপায় না পেয়ে একটা লেপ তৈরি করে নিলাম তবে দাম একটু বেশি মনে হচ্ছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।