ঢাকাSaturday , 3 February 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে জমি দখল করতে গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ

Link Copied!

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জে জমি দখল করতে শতাধিক গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার।
জানা যায়, গত মঙ্গলবার সকালে উপজেলার দহবন্দ ইউনিয়নের বামনজল গ্রামে এ ঘটনা ঘটে। এতে ঔষধি, ফলজ ও সুপারি চারাসহ শতাধিক গাছের চারা উপড়ে নষ্ট করা হয়েছে।
অভিযোগ সুত্রে জানা যায়, ১৯৮০ সালে স্থানীয় জায়েজ আলী মুন্সির কাছে ২০ শতাংশ জমি কিনে নেন আবুল কাশেম সরকার। তখন থেকে জমিটি ভোগদখল করে আসছেন তারা। কিন্তু সম্প্রতি একই গ্রামের মোন্তাজ আলীর ছেলে শাহিন মিয়া জমিটি নিজের বলে দাবি করেন। এরপর থেকে নানাভাবে জমি দখলের চেষ্টা করছেন তিনি। এ নিয়ে বিভিন্ন সময় সালিশ করেও কোন সুরাহা মেলেনি। এরই জেরে গত ২৩ তারিখ সকালে আবুল কাশেম সরকারের জমি দখল করতে যান শাহিন মিয়া, সাখাওয়াত, উজ্জলসহ ১০/১২জন। এরপর সেই জমিতে রোপনকৃত ঔষধি ও ফলজ গাছের শতাধিক চারা উপড়ে নষ্ট করে তারা। এতে বাঁধা দিতে গেলে শাহিন বাহিনী দেশীয় অস্ত্র উঁচিয়ে হুমকি প্রদর্শন করেন।এতে ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।
এ বিষয়ে সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুব আলম বলেন, গাছের চারা উপড়ে ফেলার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।