ঢাকাSunday , 25 December 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে খ্রিস্টানদের বড়দিন পালিত

Link Copied!

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
প্রার্থনা, ধর্মীয় সঙ্গীত সহ নানা আয়োজনের মধ্য দিয়ে সুন্দরগঞ্জে ৩টি চার্চে উদযাপিত হয়েছে খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন।
রবিবার (২৫ ডিসেম্বর) সকালে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় প্রাইম ইভানজেলিস্টিক চার্চ ট্রাস্ট, ইভানজেলিক‍্যাল রিভাইবেল চার্চ এবং ব‍্যাপ্টিষ্ট চার্চের আয়োজিত অনুষ্ঠানে বড়দিনের কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এছাড়াও বিশ্বের শা‌ন্তি কামনায় বিশেষ প্রার্থনা সভা, ধর্মীয় সংগীতানুষ্ঠান, শিশু ও অতিথিদের বিভিন্ন উপহার দেওয়াসহ খৃস্ট সংগীতের আয়োজন করা হয়েছিল চার্চগুলোতে।
প্রাইম ইভানজেলিস্টিক চার্চ ট্রাস্টে বড়দিনের আলোচনায় বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক‍্য পরিষদের সভাপতি রনজিৎ বকসি সূর্য, হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক‍্য পরিষদ গাইবান্ধা সদর শাখার সাধারণ সম্পাদক রঞ্জন সাহা,বামনডাঙ্গা কেন্দ্রীয় শিব মন্দিরের সভাপতি সংগ্রাম সিং,শিশু উন্নয়ন সংস্থা শিউসের সভাপতি ড.শফিউল ইসলাম ভূঁইয়া,পাস্টর নুরুল নওফেল,মিজু আহম্মেদ পলাশ প্রমূখ।
এসময় ইভানজেলিক‍্যাল রিভাইবেল চার্চের পালক সাইফুল বলেন,ডিসেম্বরের ২৫ তারিখে যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়। খ্রিস্টান ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, এই তারিখে মাতা মেরির গর্ভে প্রবেশ করেন প্রভু যিশু। সেই দিনটিকে স্মরনীয় করে রাখতে উদযাপিত হয় শুভ বড়দিন।
ব‍্যাপ্টিষ্ট চার্চের পাস্টর নয়ন সরকার বলেন, পাপ থেকে পরিত্রাণের জন্য এবং অন্তরের অন্ধকার দূর করে আলোর পথ দেখানোর বাণী নিয়ে পৃথিবীতে এসেছিলেন যিশু খ্রিস্ট। তিনি বলেছেন, ‘ধনী-গরিবে কোনো ভেদাভেদ থাকবে না। মানুষে মানুষে মিলন, শান্তি যেন স্থাপিত হয় যেন গোটা বিশ্বে।এমন প্রত্যাশা থাকবে এবারের বড়দিনে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।