ঢাকাWednesday , 31 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরগঞ্জে ইটভাটা মালিকের অর্থদণ্ড

Link Copied!

জাহিদ হাসান জীবন ,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের কে-কৈ কাশদহ মৌজায় অবস্থিত এসআর ব্রিকস নামীয় ইটভাটা মালিকের ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।
জানা যায়, বুধবার (৩১ জানুয়ারী) সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদুর রহমান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড ও উক্ত পরিমাণ টাকা আদায় করেন। এছাড়া, অতিরিক্তি জমি ব্যবহার না করাসহ পরিবেশ অধিদপ্তরের বিধি মোতাবেক ইট প্রস্তুত ও ভাটা স্থাপনের ব্যাপারে সতর্ক করে দেয়া হয়েছে। এ নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবস্থিত ইটভাটাগুলোর মধ্যে ৪ টিতে অভিযান পরিচালনা করে জরিমানা ও সতর্ক করে দেয়া হল। এরআগে উপজেলার সর্বানন্দ ও ছাপড়হাটী ইউনিয়নের আরো ৩টি ইটভাটা সংশ্লিষ্ট বিধি উপেক্ষা করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ -এর বিশেষ ক্ষমতাবলে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তরিকুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট আইন অমান্য করে যেসব ইটভাটা পরিচালিত হচ্ছে, সেগুলোর বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণে রাষ্ট্রীয় ও জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।