ঢাকাMonday , 22 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে ৬০০০ অতিথিকে আমন্ত্রণ, কে পেলেন প্রথম চিঠি?

Link Copied!

উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের প্রস্তুতি চলছে পুরোদমে। ২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালা ও অন্য়ান্য় দেবতার অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজ্য সরকার সমগ্র রাজ্যে রামায়ণ, রামচরিতমানস ও হনুমান চালিসা পাঠের আয়োজন করবে। অযোধ্য়ার রামলালা মন্দির দর্শনে আমন্ত্রণ জানানোর কাজ শুরু হয়েছে দেশের নানা প্রান্তের সাধু-সন্তদের। ৬০০০ অতিথিকে আমন্ত্রণপত্র পাঠানো হবে।অতিথিদের তালিকায় কারা রয়েছেন?

এগিয়ে আসছে রাম মন্দির উদ্বোধনের দিন। আগামী ২২ জানুয়ারি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর হাত ধরে উদ্বোধন হবে অযোধ্যার রাম মন্দির। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনে কার্যত এখন রাজসূয় যজ্ঞ চলছে। রামলালার প্রাণ প্রতিষ্ঠায় একাধিক রীতিনীতি আচার অনুষ্ঠান পালন করা হবে।কারা পাবেন আমন্ত্রণপত্র?
সূত্রের খবর, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিলির কাজ শুরু করেছে। প্রথমে সাধু-ঋষি-মুনিদের কাছে পাঠানো হবে এই আমন্ত্রণ পত্র। আমন্ত্রণ কার্ড তৈরি করা হয়েছে এরজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা ভিত্তিপ্রস্তর স্থাপনের তিন বছর পর অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। ২২ জানুয়ারি নব নির্মিত রাম মন্দিরে প্রতিষ্ঠা করা হবে রামলালাকে। বর্তমানে একটি অস্থায়ী মন্দিরেই চলেছে রামলালার নিত্যপুজো।

২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে ৬০০০ অতিথিদের আমন্ত্রণ পত্র পাঠানো শুরু করে দিল মন্দির কর্তৃপক্ষ। আমন্ত্রিতদের তালিকায় যেমন একদিকে রয়েছেন সাধুসন্তরা তেমনি মন্দির নির্মাণে যাঁরা অর্থদান করেছেন এবং বিশিষ্ট রাজনীতিবিদরাও রয়েছেন। ইতিমধ্য়েই এক সাধু রাম মন্দির কর্তৃপক্ষের পাঠানো এই চিঠি হাতে পেয়েছেন বলে খবর। সর্বভারতীয় এক সংবাদ সংস্থাকে ওই সাধু জানিয়েছেন, তিনিই প্রথম সাধু যিনি রাম মন্দির উদ্বোধনের প্রথম আমন্ত্রণপত্র পেলেন। আমন্ত্রণপত্র পেয়ে উচ্ছ্বসিত তিনি।অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে চার হাজার সাধুকে আমন্ত্রণ জানানো হচ্ছে। আমন্ত্রণপত্র পাঠাচ্ছেন ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রায়। ২২ জানুয়ারি পৌষ মাসের শুক্লা দ্বাদশী তিথিতে রাম মন্দিরের গর্ভগৃহে রামলালার নতুন বিগ্রহ প্রতিষ্ঠা করা হবে। আমন্ত্রণ পত্রে সাধু-সন্তদের রাম মন্দির উদ্বোধনের আগেই তথা ২১ জানুয়ারির আগে অযোধ্য়ায় পৌঁছতে অনুরোধ করা হয়েছে। দেরিতে পৌঁছলে তাঁরা অসুবিধায় পড়তে পারেন বলে উল্লেখ করা হয়েছে আমন্ত্রণপত্রে। অন্তত যেন ২৩ জানুয়ারি পর্যন্ত সাধুরা অযোধ্যায় থাকেন সেই অনুরোধও করা হয়েছে আমন্ত্রণপত্রে। দেশের নানা প্রান্তের সাধুদের আমন্ত্রণ জানানোর পাশাপাশি অযোধ্যা থেকেও সাধুদের আমন্ত্রণ জানানোর কাজ শুরু হয়েছে। সংঘ এবং ভিএইচপি কর্মীদের একটি দল সাধুদের সঙ্গে দেখা করে তাঁদের আমন্ত্রণ জানাচ্ছে। প্রসঙ্গত, গর্ভগৃহে রামলালার মূর্তি স্থাপনের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একটানা ১০ দিন ধরে চলবে এই অনুষ্ঠান। সূত্রের খবর, রাম মন্দিরে থাকবে রামলালার তিন বিশেষ বিগ্রহ। বিগ্রহ তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। যেখানে এই বিগ্রহ তৈরির কাজ চলছে সেখানে কারও প্রবেশের অনুমতি নেই।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।