ঢাকাMonday , 4 December 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস আজ সফিকুল

Link Copied!

সফিকু ইসলাম শিল্পী, রানীশংকৈল (ঠাকুরগাঁও)  প্রতিনিধিঃ

১৯৭১ সালের আজকের এই দিনে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় ঠাকুরগাঁও সহ রাণীশংকৈল হরিপুর, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী উপজেলা মানুষ। আনন্দ-উল্লাসে মেতে ওঠে এই উপজেলার মুক্তিকামী মানুষ।

আজকের এই দিনে রোববার ৭১’ এর যুদ্ধ কালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সকাল ১০ টায় রাণীশংকৈল থানায় পতাকা উত্তোলন করে রাণীশংকৈলকে মুক্ত ঘোষণা করেনবলে জানা যায়।

এক সময় রাণীশংকৈলের বাঙালী বীর সন্তানদের প্রতিরোধের মুখে পাক হানাদার বাহিনী এ এলাকা ছেড়ে পালাতে বাধ্য হয়।

এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছরের ন্যায়  ৩ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস হিসেবে এ দিনটি পালিত হয়ে আসছে।

রোববার (০৩ ডিসেম্বর) এদিনটি স্মরণে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের নেতৃত্বে রাণীশংকৈলে সকল বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড,আ’লীগ সহ সকল অঙ্গ সংগঠনসহ ষড়জ শিল্পী গোষ্ঠী নিজ নিজ ব্যানারে পাকা সড়কে র‍্যালী বের করে। পরে পৌর শহরের চৌরাস্তা মোড়ে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা আ’লীগ সভাপতি ও অধ্যক্ষ সইদুল হক, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা আ’লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রশান্ত বসাক, যুব লীগ সম্পাদক রমজান আলী বক্তব্য রাখেন । এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী, সংস্কৃতি কর্মী সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

৭১’ এর এদিনে বাঙালি জাতির উপর অত্যাচার জুলুম নির্যাতনের অতীত ইতিহাস তুলে ধরেন বক্তারা। উপজেলার শহীদ পরিবার গুলোর প্রতি বাঙালি জাতির সহানুভূতি ও শ্রদ্ধা অটুট থাকবে এই দিনটি পালনের মধ্যে এমন মন্তব্য করেন এলাকাবাসী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।