ঢাকাFriday , 13 November 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আবু বকর প্রধান মেয়র নির্বাচিত হয়ে ৫০ বছরের রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগাতে চান

Rupom Ahmed
November 13, 2020 9:37 pm
Link Copied!

ছাত্রলীগ দিয়ে রাজনীতির হাতেখড়ি ১৯৭২ সালে। এরপর থেকে শত প্রতিকূলতায়ও কখনো দল ছেড়ে পিছু হাঁটেননি তিনি, ছাত্রলীগ থেকে যুবলীগ, তারপর ১৯৮২ সাল থেকে প্রত্যক্ষভাবে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন আবু বকর প্রধান।
বর্তমানে গাইবান্ধার পলাশবাড়ীর পৌর প্রশাসক ও উপজেলা আওয়ামীলীগ সভাপতির দায়িত্বে আছেন তিনি।
২০১৪-সালে বিএনপি-জামাতের হামলায় অঙ্গহানি হয় তার,জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধুর নৌকা প্রতীক ও আওয়ামীলীগের সম্মান অক্ষুণ্ন রাখতে নিজের কাছে প্রতিজ্ঞাবদ্ধ তিনি।
জীবনের এই পর্যায়ে এসে ৫০’বছরের রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে একটি আধুনিক পলাশবাড়ী গড়ে তুলতে নিজেকে উজাড় করে দিতে চান তিনি। এজন্য আসন্ন পৌর নির্বাচনে আওয়ামী লীগের বৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সবার মাঝে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন এই বর্ষীয়ান রাজনীতিক নেতা।
গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভায় প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নৌকা মার্কার প্রার্থী হিসেবে দলের মনোনয়ন পাওয়ার পর নিজ এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় উঠান বৈঠক করছেন তিনি। দলের পক্ষ থেকে মনোনয়ন দেওয়ার পর জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেছেন প্রায় ৫০’বছর ধরে আওয়ামীলীগ রাজনীতিতে যুক্ত এই বর্ষীয়ান নেতা। জানা গেছে,এরই মধ্যে পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে নৌকার মার্কার পক্ষে প্রচারণা শুরু করছেন আবু বকর প্রধান।
আধুনিক পলাশবাড়ী পৌরসভা গঠনের লক্ষ্যে তিনি শহরের ডিজিটালাইজেশন, অপরাধ নিয়ন্ত্রণে পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা,বাজার ব্যবস্থাপনার উন্নয়ন,ড্রেনেজ সিস্টেম ঠিক করা,তরুণদের খেলাধূলার জন্য মাঠ ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য মুক্তমঞ্চ স্থাপনসহ জরুরি প্রয়োজনে হেল্পলাইন চালুর ঘোষণা দিয়েছেন। সাংস্কৃতিক কেন্দ্র,পাঠাগার ও বেকারদের কর্মসংস্থানের জন্য আইটি ট্রেনিং সেন্টার চালু করার প্রতিশ্রুতি দিয়েছেন।
নৌকার প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা, গণসংযোগ ও উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন তাঁর সমর্থকরা।
বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী – পৌর প্রশাসক ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধান বলেন, প্রায় ৫০’বছর ধরে আওয়ামীলীগ রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপি-জামাত সরকারের সময় অনেক হামলা মামলার শিকার হয়েছি। তবুও কখনো মাঠ ছেড়ে যাইনি। সবসময় দলের প্রতি,দলীয় প্রধান শেখ হাসিনার প্রতি বঙ্গবন্ধুর আদর্শের প্রতি দায়বদ্ধ ও বিশ্বস্ত থেকে কাজ করেছি। ২০১৪ সালে বিএনপি-জামাতের জ্বালাও-পোড়াও প্রতিরোধ করতে মাঠে তাদের বর্বর হামলায় থেকে শরীরের অঙ্গ পর্যন্ত হারিয়েছি। এই বয়সে এসে এলাকার মানুষের জন্য ভালো কিছু করে যেতে চাই।
জেতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে এই বর্ষীয়ান নেতা আরও বলেন, নির্বাচনে জিতলে এলাকায় ব্যাপকহারে উন্নয়নমূলক কর্মকাণ্ড করার প্রতিশ্রুতি দিয়েছি। ইশতেহারে সেসব বিষয়ে বিস্তারিত বলেছি। পলাশবাড়ীতে একটি আদর্শ পৌরসভা হিসেবে গড়ে তোলার জন্য সর্বাত্মক চেষ্টা করবো। যাতে সাধারন মানুষের আওয়ামীলীগের প্রতি কৃতজ্ঞ থাকে সেভাবেই কাজ করবো।
প্রসঙ্গত,আবু বকর প্রধান পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৭২ সালে থানা ছাত্রলীগ সদস্য হিসেবে যোগদান করার মাধ্যমে তার রাজনৈতিক জীবন শুরু হয়।১৯৭৩ সালে থানা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে। ১৯৭৭ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ পলাশবাড়ী উপজেলা শাখার প্রচার প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮২ সালে থানা আওয়ামীলীগ সদস্য, ১৯৮৭ সালে থানা আওয়ামীলীগ প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে।
১৯৯৬ সালের ২০’ডিসেম্বর দ্বি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৩ সালে ত্রি-বার্ষিক সম্মেলনে দ্বিতীয় দফায় পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৬ সালে ২৫ ফেব্রুয়ারি ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ সভাপতি নির্বাচিত হন।
২০২০ সালে মহামান্য প্রেসিডেন্টের আদেশক্রমে পৌর প্রশাসক হিসাবে দায়িত্ব পালন করছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।