ঢাকাThursday , 26 January 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মধ্যপাড়া বয়েজ ক্লাবের উদ্যোগে সরস্বতী পূজা উৎযাপন

Link Copied!

রিমন রাজভর:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে মধ্যপাড়া বয়েজ ক্লাবের উদ্যোগে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎযাপিত হলো সরস্বতী পূজা-অর্চনা। ধর্মীয় ভাব-গাম্ভীর্যের মধ্যে আয়োজনে ছিল পুষ্পাঞ্জলী, আরাধনা ও উলুধ্বনি প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় মধ্যপাড়ায় হিন্দুদের বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে অনুষ্ঠেয় অন্যতম প্রধান হিন্দু উৎসবে উলুধ্বনি প্রতিযোগিতার আয়োজন করে মধ্যপাড়া বয়েজ ক্লাব। পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিমন কুমার তালুকদারের সভাপতিত্বে উৎসব উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুকিতুর রহমান রাফি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-আওয়ামী লীগ নেতা উওম সাহা, বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী খোকন তালুকদার, জিতেন্দ্র নাথ সাহা, মিলন তালুকদার, সুজন রাজভর, অনিকসাহা, লিখন, জয় সাহা, অন্তু রায়, রিমন রাজভর, রাতুল রাজভর, সাগর সরকার প্রমুখ।

মধ্যপাড়া বয়েজ ক্লাবের সদস্যদের উপস্থিতিতে স্থানীয় শিশু-কিশোর-নারীদের এক আবেদনের প্রেক্ষিতে পৌর মেয়র আগামীতে এমন আয়োজনে বিজয়ীদের আকর্ষনীয় পুরস্কার প্রদানের ঘোষণা। পরে লটারীর মাধ্যমে বিজয়ী শিশু-কিশোর ও মায়েদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানের মাঝ পর্যায়ে উপস্থিত হয়ে উৎসবকে রাঙিয়ে দেন সাবেক সংসদ সদস্য ৩২, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের এমপি আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এসময় সকলেই উলুধ্বনি দিয়ে তাকে স্বাগত জানান। এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি সরস্বতী পূজা উপলক্ষে এমন আয়োজনে মধ্যপাড়া বয়েজ ক্লাবের সদস্যদের সাধুবাদ জানান।

প্রসঙ্গত, হিন্দুদের অন্যতম প্রধান উৎসব সরস্বতী পূজা। শাস্ত্রীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা আয়োজিত হয়। তিথিটি শ্রীপঞ্চমী বা বসন্ত পঞ্চমী নামেও পরিচিত। শ্রীপঞ্চমীর দিন অতি প্রত্যুষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ছাত্রছাত্রীদের গৃহ ও সার্বজনীন পূজামণ্ডপে দেবী সরস্বতীর পূজা করা হয়। ধর্মপ্রাণ হিন্দু পরিবারে এই দিন শিশুদের হাতেখড়ি, ব্রাহ্মণভোজন ও পিতৃতর্পণের প্রথাও প্রচলিত। পূজার দিন সন্ধ্যায় শিক্ষাপ্রতিষ্ঠান ও সার্বজনীন পূজামণ্ডপগুলিতে সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজিত হয়। পূজার পরের দিনটি শীতলাষষ্ঠী নামে পরিচিত।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।