ঢাকাSaturday , 28 March 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ভূরুঙ্গামারীতে করোনা ভাইরাস নিয়ে আদা,লং, গোলমরিচ ও কালোজিরার খাওয়ার গুজব

Link Copied!

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: নোভেল করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে প্রশাসন যখন নানা পদক্ষেপ নিয়ে দিন রাত কাজ কছে । ঠিক তখনই এক গুজব ছড়িয়ে পড়েছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে। জন্মের ৫ মিনিট পর এক শিশু বলেছে আদা, লং, গোলমরিচ ও কালোজিরা দিযে চা বানিয়ে খেলে মরণঘাতী করোনা ভাইরাস হবে না। এ কথা বলার সাথেসাথেই শিশুটি মারা যায়। বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যার পর থেকে এমন এক গুজব ছড়িয়ে পড়েছে উপজেলার বিভিন্ন এলাকায়।

এ নিয় চারদিকে শুরু হয়েছে হৈচৈ। কেউ বলছে শিশুটি বগুড়ায় জন্ম নিযেছে, কেউ বলছে রংপুরে, আবার কেউ বলছে রাজশাহীতে।

ভূরুঙ্গামারীর কলেজ মোড়ের ঔষদ ব্যবসায়ী আল আমিন জানান, গত রাত ১০ টার কিছু সময় পরে বাড়ী থেকে আমার স্ত্রী ফোন করে বললো দ্রুত একটু আদা, কালোজিরা ও গুলমরিচ খেয়ে নেও’।

আমি বললাম, কেন খাব? সে বললো ‘বগুড়ায় একটা শিশু জন্মের পর বলেছে আদা, গুলমরিচ আর কালোজিরা খেলে করোনাভাইরাস হবে না। এই তিনটা কথা বলে শিশুটা নাকি মারা গেছে। এবং শিশুটি বলেছে যারা আমার জানাযায় আসবে তারা সবাই যেন এগুলো খায়। এখন পর্যন্ত শিশুটার জানাজা হয়নি। বগুড়ার সবাই এগুলো খাচ্ছে। আমরাও সবাই খেয়েছি । তুমিও খেয়ে নাও’।

আমি বললাম, এটা একটা গুজব। মিথ্যাচার। এগুলো করা ঠিক নয়।

মাহবুব নামে আরেকজন বলেন, রাত ১টার সময় তার শ্বাশুড়ী তাকে ঘুম থেকে তুলে আদা, লং, গোলমরিচ ও কালোজিরা খাওয়ালেন এবং মরণঘাতী করোনা আর হবে না বলে জানান। আমি শ্বাশুড়ীকে বুঝাতে চাইলাম এটা গুজব কিন্ত তিনি বুঝতে চাইলেন না।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাঃ আতিয়ার রহমান বলেন, আদা, লং, গোলমরিচ ও কালোজিরা মূলত ঔষুধি গুনে ভরপুর। এসব খেলে উপকার অবশ্যই আছে। তবে করোনা প্রতিরোধে বাস্তবে এর বৈজ্ঞানিক বা ধর্মীয কোনো ভিত্তি নেই। এটা একটা গুজব তাই গুজবে কোনো ধরণের কান না দিয়ে করোনাভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার অনুরোধ জানান তিনি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।