ঢাকাWednesday , 13 March 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বামনডাঙ্গায় বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবিতে অবস্থান ও মানববন্ধন

Link Copied!

জাহিদ হাসান জীবন, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: 
সদ্য চালু হওয়া লালমনিরহাট – ঢাকা রুটে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতির দাবিতে গণ অবস্থান ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১২মার্চ) রাতে বামনডাঙ্গা রেল স্টেশন চত্বরে সচেতন এলাকাবাসীর ব্যানারে এ গণ অবস্থান ও মানববন্ধন করা হয়।
আয়োজিত গণ অবস্থান ও মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পুরো স্টেশন এলাকা কানায় কানায় পরিপূর্ণ হয়ে পড়ে।
গণ অবস্থান কর্মসূচি ও মানববন্ধনে বক্তব্য রাখেন –  বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভা শমেস উদ্দিন বাবু, সাবেক সভাপতি মজনু হিরো, সাংগঠনিক সম্পাদক এম এ আউয়াল কবীর, সন্ত্রাস ও নাশকতা কমিটির সাধারণ সম্পাদক বিষ্ণু রাম রায়,ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, ইউপি সদস‍্য রানু মিয়া, যুবলীগ নেতা স্বপন রাম রায়, আবুল কালাম আজাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, লিবন মিয়া, মোশাররফ হোসেন সঞ্চয়, রাসেল মিয়া, গণমাধ্যমকর্মী হাবিবুর রহমান হাবীব, জয়ন্ত সাহা যতন সহ গণ‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ।
বক্তাগণ অবিলম্বে জনবহুল বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের ১ম দিন থেকেই যাত্রা বিরতি দাবি জানান এবং ট্রেনটির যাত্রা বিরতি না দিলে লাগাতার আন্দোলন ও গণজমায়েত করার ঘোষণা দেন।
মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে লালমনিরহাটের বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা রুটে ফিতা কেটে ট্রেনটির উদ্বোধন করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি।
ট্রেনটি লালমনিরহাটের পাটগ্রাম,বড়খাতা, হাতিবান্ধা, তুষভান্ডার, লালমনিরহাট, কাউনিয়া, গাইবান্ধা, বোনারপাড়া, বগুড়া, সান্তাহার, নাটোর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করবে।
এদিকে লালমনিরহাটের আদিতমারী, রংপুরের পীরগাছা, গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা ও সাদুল্লাপুরের নলডাঙ্গায় ট্রেনটির যাত্রাবিরতি রাখা হয়নি। ফলে এসব এলাকার সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।