ঢাকাMonday , 29 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নাগেশ্বরীতে প্রভাবশালী ভূমিদস্যুদের নির্যাতনের শিকার অসহায় নুর ইসলামের পরিবার

Link Copied!

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলাধীন ভিতরবন্দ ইউনিয়নের ভেন্টিটারী গ্রামের প্রভাবশালী ভূমিদস্যুদের নির্যাতনের শিকার অসহায় নুর ইসলামের পরিবার। জীবনের নিরাপত্তাহীনতায় পরিবারটি জেলা প্রশাসক, পুলিশ সুপার, নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ সহ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেছে।
খোঁজ খবর নিয়ে জানা যায়, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলাধীন ভিতরবন্দ ইউনিয়নের ভেন্টিটারী গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র রিয়াজুল ইসলাম (৫৮), রফিকুল ইসলাম (৪৪), মফিজুল ইসলাম (৪৮) তাদের পরিবার দেশের প্রচলিত আইন আদালতের তোয়াক্কা না করে নিজেদের প্রভাব বিস্তার করে প্রতিবেশীর জমি জবর দখল করে এলাকায় প্রভাবশালী ভূমিদস্যু হিসেবে পরিচিতি পেয়েছে। একই এলাকার প্রতিবেশী মৃত এনার উদ্দিনের পুত্র দরিদ্র কৃষক নুর ইসলাম এর পৈত্রিক সম্পত্তি ও নিজ ক্রয়কৃত সম্পত্তি প্রায় সাড়ে চার বিঘা যা কোন প্রকার কারণ ছাড়াই জোর জবর দখলের প্রচেষ্টা অব্যাহত রেখেছে রিয়াজুল গং। চলতি সেচ মৌসুমে নিজেদের বাহুবল দেখিয়ে অসহায় কৃষক নুর ইসলামের জমিতে হালচাষ কার্যক্রম বন্ধ করে দিয়েছে রিয়াজুল গং। ইতিপূর্বে উক্ত ভূমিদস্যুগং কোন প্রকার কারণ ছাড়াই কৃষক নুর ইসলামের পরিবারের উপর অতর্কিত সন্ত্রাসী হামলা চালিয়ে মারাত্মক ভাবে শারীরিক রক্তাক্ত জখম করে। কৃষক নুর ইসলাম বিভিন্ন সময় প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়া সহ উপযুক্ত আদালতে বিচার দিলেও ভূমিদস্যু গং আইন আদালতের তোয়াক্কা না করে তাদের মনগড়া ভাবে হুমকি প্রদর্শন অব্যাহত রেখেছে। ভিতরবন্দ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুল বাতেন ও পার্শ্ববর্তী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল্লাহ, অনিল চন্দ্র কয়েক দফায় বিষয়টি নিয়ে শালিস বৈঠকের চেষ্টা করলেও ভেন্টিটারী গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র রিয়াজুল ইসলাম (৫৮), রফিকুল ইসলাম (৪৪), মফিজুল ইসলাম (৪৮) শালিস বৈঠকে অনিহা প্রকাশ করে এবং জমি জবর দখল অব্যাহত রাখবেন বলে হুমকি দেন। এই সকল ঘটনায় থানা পুলিশ এর কাছে কয়েকবার অভিযোগ দিলেও কৃষক নুর ইসলামের পরিবার ন্যায় সঙ্গত কোন সুরাহা পায়নি। সম্প্রতি ভূমিদস্যুগং এর অব্যাহত হুমকি ও জবর দখল কার্যক্রমের কারণে কৃষক নুর ইসলামের পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় পরিবারটি জেলা প্রশাসক, পুলিশ সুপার, নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ সহ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।