ঢাকাTuesday , 17 May 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে ২৭ টি পরিত্যক্ত আগ্নেয়াস্ত্র উদ্ধার।

Link Copied!

সাইমন হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে একটি ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ২৪টি থ্রি-নট-থ্রি রাইফেল ও ৩টি এসএলআর সাথে  বেশ কিছু গুলিও উদ্ধার করা হয়।
১৭ মে (মঙ্গলবার) দুপুরে পৌর শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা আবু হানিফের নতুন পাকা ভবনের কাজ করার সময় মাটি খুঁড়তে গিয়ে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।
স্থানীয় লোকজন ও পুলিশ জানায়,দুপুরের দিকে শহরের আশ্রমপাড়া এলাকার স্থায়ী এক বাসিন্দা ভবন নির্মানের কাজ করছিলেন রাজমিস্ত্রীরা। এসময় শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে একটি ট্রাঙ্ক উদ্ধার করে। পরে ট্রাঙ্কের ভিতর অস্ত্র দেখে তারা  পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে।
বাড়ির মালিক মোহাম্মদ হানিফ জানান, একবছর আগে চারশতক জমি ক্রয় করে নতুন বাড়ি নির্মাণের জন্য কাজ শুরু করি। দুপুরে জমিটির দক্ষিণ-পূর্ব কোণে মাটি খুঁড়তে গিয়ে শ্রমিকরা ট্রাঙ্কের ভেতর অস্ত্রের খোঁজ পান। পরে পুলিশে খবর দিলে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে।
ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, ভবন নির্মাণে মাটি খোঁড়ার সময় পুরনো অস্ত্রের খোঁজ পান শ্রমিকরা। খোঁড়ার সময় অস্ত্রগুলো টিনের ট্রাঙ্কের ভেতর প্লাস্টিকে মোড়ানো ছিল। উদ্ধারকৃত অস্ত্রগুলোতে জং ধরেছে।
তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো অনেক পুরনো হয়ত মুক্তিযোদ্ধের সময় ব্যবহার হয়েছে। কীভাবে এখানে এসব অস্ত্র আসলো এবং আরও অস্ত্র রয়েছে কিনা তা তদন্তের পরে জানানো হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।