ঢাকাWednesday , 29 March 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

চিলমারির ব্রহ্মপুত্র নদে প্রায় ৫ লক্ষাধীক সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমীর স্নান সম্পন্ন

Link Copied!

রুহুল আমিন রুকু, স্টাফ রিপোর্টারঃ
কুড়িগ্রাম জেলার চিলমারী নৌ বন্দরের ব্রহ্মপুত্র নদের জলে প্রায় ৫ লক্ষাধীক সনাতন ধর্মাবলম্বীরা অষ্টমীর স্নান সম্পন্ন করেছেন। বুধবার অষ্টমীর স্নানের দিনটি হওয়ায় পুণ্যার্থী ব্যাপক হওয়ার সম্ভাবনায় উপজেলা প্রশাসন থেকে পূর্বেই চিলমারী ব্রহ্মপুত্র নদের ডান তীর ঘেঁষে রমনা নৌ ঘাট এলাকা থেকে রাজার ভিটা পুটিমারী এলাকা পর্যন্ত ব্রহ্মপুত্র নদে প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে স্নানের স্থান নির্ধারণ করা হয়।বুধবার ভোর ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অষ্টমী স্নান চলবে। তবে পূণ্যার্থীরা জানিয়েছে সকাল ৯টা ৫মিনিট থেকে সকাল ১০টা ১ মিনিট পর্যন্ত স্নানের জন্য উত্তম সময় ছিল। ওই সময় বয়ে যাবার পরও হাজার হাজার পূর্ণার্থী সন্ধ্যা পর্যন্ত চিলমারীর ব্রহ্মপুত্র নদের জলে স্নান করতে বিভিন্ন এলাকা থেকে ছুটে আসে।লালমনিরহাট কালিগঞ্জ থেকে স্নান করে আসা সুরেশ চন্দ্র রায় (৭০), বীরেন্দ্র নাথ রায় (৬৫), লালমনির হাট তুষ ভান্ডারের বাসিন্দা মালতি রাণী (৭০), একই এলাকার নিভারানী (৬৪),সুকানদীঘির তৃষা রানী (৭২), লালমনিরহাট সদরের সুমিত্রা রানী (৪৫), কাউনিয়া এলাকার রঞ্জনা (৩৫) এ প্রতিনিধিকে মেলার সুষ্ঠু ব্যবস্থাপনার প্রশংসা করে বলেন, এবার নিরাপত্তা বেষ্টনী অনেক ভালো ছিল এবং তারা সবাই স্বাচ্ছন্দে অষ্টমী স্নান সম্পন্ন করতে পেরেছেন।
চিলমারী উপজেলার নির্বাহী অফিসার মাহবুবুর রহমান জানান,স্নান করতে আসা বিভিন্ন এলাকা থেকে আগত পূর্ণ্যার্থীদের থাকার জন্য উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে। নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা বাহিনি মোতায়েন করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।