ঢাকাTuesday , 17 May 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, র‍্যালী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Rupom Ahmed
May 17, 2022 11:35 pm
Link Copied!

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৭ মে দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আজ ১৭ মে বিকেলে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আতাউর রহমান সরকার, যুগ্ন-সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কোচাশহর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সুফিয়ান মন্ডলের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম বিরু, যুগ্ন-সম্পাদক মিয়া আসাদুজ্জামান হিরু, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরে আলম ছিদ্দিক, দপ্তর সম্পাদক অধ্যাপক ফিরোজ খান নুন, শ্রম বিষয়ক সম্পাদক জোবায়ের হাসান মাহমুদ গোলাপ, উপ-প্রচার সম্পাদক অধ্যক্ষ আব্দুর নুর, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সভাপতি তাহেদুল ইসলাম রকেট, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঠান্ডু, গাইবান্ধা জেলা যুবলীগের সাবেক সহ সভাপতি আলতামাসুল ইসলাম শিল্পী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক জালাল উদ্দিন রুমি, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক সুমন, পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল ওহাব, উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক শফিউল আলম হিরু,জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহ আলী চৌধুরী রকি,উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ফরহাদ আলী, জেলা ছাত্রলীগের সদস্য সোহাগ মাহি। র‌্যালী ও আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন উপজেলা ওলামা লীগের সভাপতি কাজী হুসাইন আহম্মেদ।
বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন একটি যুগান্তকারী ও তাৎপর্যপূর্ণ ঘটনা। শেখ হাসিনা গত চার দশকের বেশি সময় বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি’৭৫ পরবর্তী বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং তাঁর নেতৃত্বে বাঙালি জাতি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে।
প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তার বড় মেয়ে শেখ হাসিনা। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট যেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়, শেখ হাসিনা তখন তার ছোট বোন শেখ রেহানা, স্বামী ও দুই সন্তানসহ বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান। তখন জার্মানিতে অবস্থানরত শেখ হাসিনা, স্বামী ওয়াজেদ মিয়া, শিশু পুত্র সজীব ওয়াজেদ জয় ও শিশু কন্যা সায়মা ওয়াজেদসহ বোন শেখ রেহানাকে নিয়ে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন। পরবর্তীতে জিয়াউর রহমানের শাসনামলে প্রতিকূল অবস্থার মধ্যেই ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন শেখ হাসিনা। তার আগে দলের কাউন্সিলে সভাপতি নির্বাচিত হন তিনি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।