ঢাকাThursday , 18 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গোবিন্দগঞ্জে দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যু বার্ষিকী পালিত

Link Copied!

রিমন রাজভর:সারাদেশের ন্যায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে পবিত্র কোরআন খতম, দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে আনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম আব্বাস উল্লাহ সিকদারের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মৃত্যুবার্ষিকী পালন করে। আনন্দ টিভির প্রতিনিধি উজ্জল হক প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩২ গাইবান্ধা- ৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, এর আগে ২০ জন হাফেজ ছাত্রকে দিয়ে পবিত্র কোরআন খতম করানো হয়। শেষে শীতার্ত অসহায়দের মাঝে খাবার ও শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশিষ্ট সমাজ সেবক, মিডিয়া ব্যক্তিত্ব, প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্বাস উল্লাহ সিকদারের কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করা হয় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মুকিতুর রহমান রাফি, থানার ওসি শামসুল আলম শাহ্, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী জাকারিয়া ইসলাম জুয়েল, বীরমুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জিবুবাবু,প্রেস ক্লাবের সভাপতি গোপাল মহন্ত, সাধারণ সম্পাদক রাসেল কবির, সাংবাদিক এ্যাসোসিয়েশনের সভাপতি মাহমুদ খান, খানা বাড়ী এতিমখানার মহাতামীম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মডেল মসজিদের হাফেজ মুয়াজ্জিম নাফিউল সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। প্রসঙ্গত, স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভি’র (এটিভি) ১১ মার্চ ২০১৮ রাজধানীর বনানীতে নিজস্ব ভবনে চ্যানেলটি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নতুন প্রজন্মকে সুস্থধারার বিনোদনের সঙ্গে সম্পৃক্ত করে বাঙালির হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তুলতে ধরতে চ্যানেলটি যাত্রা শুরু করে। এর প্রতিষ্ঠাতা মরহুম আব্বাস উদ্দিন ১৯৫০ সালের ১২ মে বনানীর চেয়ারম্যানবাড়ির চেয়ারম্যান আব্দিুল হামিদ শিকদারের ঘর আলো করে জন্মেছিলেন তিনি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের রনাঙ্গনে যুদ্ধ করেছেন জীবন বাজি রেখে। শুধু তাই নয় তিনি ছিলেন একজন সফল মিডিয়া ব্যাক্তিত্ব। অসাধারন প্রতিভা এবং বহু গুনে গুনান্বিত এই মানুষটি ছিল বলিষ্ট নেতৃত্ব এবং অত্যন্ত সুকৌশল মেধার অধিকারী। তার অমর সৃষ্টিতে রয়েছে শতাধিক বাংলা সিনেমা। গুনী এই ব্যক্তির প্রযোজিত জনপ্রিয় বাংলা ছায়াছবি ‘বেদের মেয়ে জোসনা’ প্রশংসিত হয়েছে বিশ্বব্যাপী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।