ঢাকাSunday , 2 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে- কুড়িগ্রামে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Link Copied!

রুহুল আমিন রুকু( কুড়িগ্রাম) জেলা প্রতিনিধিঃ
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভিন্ন কোন পথে এ সংসদ চালানোর সরকারের কোন ইচ্ছে নেই।
এসময় তিনি বলেন রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশিত হবে। তবে এই মার্চ মাসে হচ্ছে না। কারন এ তালিকা তৈরীতে সকল ষ্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় করার জন্য একটু সময় নিচ্ছি।
কুড়িগ্রামের জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত যে বীরগাঁথা তৈরী করেছেন তা আমাদের কাছে হস্তগত হয়েছে। এটি অত্যান্ত প্রশংসিত হয়েছে। আমরা আশা করছি একইভাবে সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের ইতিহাস যাতে সংরক্ষিত হয়। সে ব্যাপারে আমরা পদক্ষেপ নেব।
মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রসঙ্গে তিনি বলেন, নতুনভাবে যাচাই বাছাইয়ে যারা বাদ পড়েছেন তাদের মধ্যে সারা বাংলাদেশে প্রায় ৭০ হাজার আপিল করেছেন। সেই আপিলের ফলাফলই হবে মুক্তিযোদ্ধাদের সর্বশেষ তালিকা।
তিনি  শনিবার বিকেলে কুড়িগ্রাম জেলা প্রশাসন চত্বরে কুড়িগ্রাম সদর, রাজারহাট, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে এক মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।