ঢাকাTuesday , 24 July 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন

Link Copied!

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: আগামীকাল বুধবার (২৫ জুলাই) কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে । আজ মঙ্গলবার (২৪ জুলাই) সকাল থেকে সকল কেন্দ্রে ভোট গ্রহনের জন্য সরঞ্জামাদি বিতরণ কার্যক্রম চলছে। এ উপ-নির্বাচনে আওয়ামীলীগের অধ্যাপক এমএ মতিন ও জাতীয় পার্টির অধ্যাপক ডাঃ আক্কাছ আলী সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন। কয়েকদিনের নির্বাচনি সহিংসতার কারনে ভোট কেন্দ্রে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য ২৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। কুড়িগ্রাম-৩ আসনে উলিপুর উপজেলার ১২ টি ইউনিয়ন ১ টি পৌরসভা ও চিলমারী উপজেলার ৪ টি ইউনিয়নের ৩ লাখ ৬৩ হাজার ৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৬ হাজার ৪ শত ৭৭ ও মহিলা ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫ শত ৯৮ জন। এজন্য উলিপুর উপজেলার ১৩০ টি ও চিলমারী উপজেলায় ২৯টি ভোট কেন্দ্রে স্থাপন করা হয়েছে। ভোট কেন্দ্রের সার্বক্ষনিক নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারসহ ২২ থেকে ২৬জন সশস্ত্র পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। স্ট্রাইকিং ফোর্সে রংপুর র‌্যার’র ৩০টি টহল টিমে ৩শত ৪৬জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২ শত ৬৩ জন জওয়ানসহ বিপুল সংখ্যক অস্ত্রধারী পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। ভোটগ্রহনের জন্য ১ শত ৫৯ টি কেন্দ্রে ৭ শত ৬৭টি ও অস্থায়ী ১শত ২১ টি বুথে দায়িত্ব পালনের জন্য ১শত ৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭শত ৬৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম এনবিনিউজকে জানান, অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে। রিটার্ণিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিন সাংবাদিকদের জানান, অবাধ ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন অনুষ্ঠানের জন্য সকল প্রস্ততি নেয়া হয়েছে। যাতে সম্মানিত ভোটার বৃন্দ নির্বিন্ঘে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এদিকে র‌্যাব-১৩ এর কমাডিং অফিসার অতিরিক্ত ডিআইজি খন্দকার মোজাম্মেল হক শহরের গবা মোড়ে সাংবাদিকদের বলেন, ভোট কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে অন্যান্য বাহিনীর সাথে র‌্যাব কাজ করছে। যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন। আমরা একটি অবাধ, নিরপক্ষে ও শান্তিপুর্ণ নির্বাচন নিশ্চিত করতে সর্বাত্মকভাবে কাজ করছি। উল্লেখ্য, গত ১০ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলামের মৃত্যু জনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।