ঢাকাFriday , 26 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ভূরুঙ্গামারীতে ভুলে ভরা প্রশ্ন শিরোনামে সংবাদ প্রকাশ অবশেষে পরীক্ষা স্থগিত

Link Copied!

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: ভূরুঙ্গামারীর প্রাথমিক বিদ্যালয় সমুহের ১ম সাময়িক পরীক্ষার ভুলে ভরা প্রশ্ন শিরোনামে সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যম ও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ভুল প্রশ্নে অনুষ্ঠিত পরীক্ষা বাতিল করেছে। এছাড়া অন্যান্য পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে। উল্লেখ্য, গত ২৩ এপ্রিল ভূরুঙ্গামারী উপজেলার ১১২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (অভিন্ন প্রশ্নেœ) ১ম সাময়িক পরীক্ষা শুরু হয়। গত ২৪ এপ্রিল ২য় শ্রেণির পরিবেশ পরিচিতি পরীক্ষার অনুষ্ঠিত হয়। দ্বিতীয় শ্রেণীর পরিবেশ পরিচিতি প্রশ্নপত্রে সাতটি প্রশ্ন থেকে পাঁচটি প্রশ্নের উত্তর চাওয়া হয়। ওই প্রশ্নপত্রের ৩নং প্রশ্নে বলা হয় কাবারের আগে ও পরে কি করতে হয়? প্রশ্নটি হওয়ার কথা খাবারের আগে ও পরে কি করতে হয়। ৪নং প্রশ্নে বলা হয় খাবারের নানা ধরণের ফুল দেখতে পাই। আমাদের পরিচিত পাঁচটি ফুলের নাম বল। প্রশ্নটি হওয়ার কথা বাগানে নানা ধরণের ফুল দেখতে পাই। আমাদের পরিচিত পাঁচটি ফুলের নাম বল। ৫নং প্রশ্নে বলা হয়েছে আমাদের জাতীয মাছের নাম কি? জাতীয এর জায়গায় হবে জাতীয় মাছের নাম কী। ৭নং প্রশ্নে বলা হয়েছে বাংলাদেশের জাতীয় পিতার নাম কী? জাতীয় পিতার স্থানে হওয়ার কথা জাতির পিতার নাম কী? এছাড়া একই প্রশ্নপত্রে কী দিয়ে প্রশ্ন করতে কখনও ই-কার কখনও ঈ-কার ব্যবহার করা হয়েছে। গত ২৫ এপ্রিল বিভিন্ন সংবাদ মাধ্যম ও সোস্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে পরায় কর্তৃপক্ষ ওই দিন তড়িঘড়ি করে পরিবেশ পরিচিতি পরীক্ষা বাতিল এবং শারীরিক শিক্ষা ও সংগীত,চারু ও কারু, ধর্ম ও নৈতিক পরীক্ষা স্থগিত ঘোষণা করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রধান শিক্ষক জানিয়েছেন আমরা শুধু প্রশ্ন পত্র তৈরি করে অফিসে জমা দিয়েছি। অফিস থেকে প্রশ্ন পত্র সরবরাহ করা হয়েছে। আমরা অফিস থেকে প্রশ্ন পত্র কিনে পরীক্ষা নিয়েছি। উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মুকুল চন্দ্র বর্মন জানান, প্রশ্নপত্র ভুলের কারনে স্থগিত করা হয়েছে, নতুন প্রশ্নপত্রের মাধ্যমে পুনরায় পরীক্ষা নেয়া হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।