শিরোনাম

নানা আয়োজনে গোবিন্দগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের বসন্ত বরণ অনুষ্ঠিত

রেজুয়ান খান রিকন: আজ পহেলা ফাল্গুন। ঋতুরাজ বসন্তের প্রথম দিন। নানা আয়োজনে এই দিনটিকে স্মরণীয় করে রাখছে গোবিন্দগঞ্জের বসন্তপ্রেমীরা। দক্ষিণী হাওয়া জানান দিচ্ছে বসন্ত বার্তা মানে এবার শীতের পালা শেষ, আসছে বসন্ত। তাই ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গাইবান্ধার গোবিন্দগঞ্জ মহিলা ডিগ্রী কলেজে পালিত হয়েছে বসন্ত বরণ উৎসব।

এবারো নিজেদের বসন্তের সাজে সাজতে শিক্ষার্থীরা খোপায়-গলায় ও মাথায় পরেছে বিভিন্ন গাদা ফুলের তৈরি মালা ও পড়নে পড়ে নানা রংয়ের বাসন্তী শাড়ী।

আজ ইংরেজি ১৩ ফেব্রুয়ারি এবং বাংলা পহেলা ফালগুনে গোবিন্দগঞ্জ মহিলা ডিগ্রী কলেজে বসন্ত বরণ উৎসব অনুূূূষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার কলেজ প্রাঙ্গনে নানা আয়োজনের ব্যবস্থা করা হয়। ক্যাম্পাস প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও নতুন পোশাক-পরিচ্ছেদ ও নানা রংঙ্গের বাসন্তী শাড়ী পরিধান করেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় অনুষ্ঠিত এক আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ আহসান হাবিবের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে সংসদ অধিবেশন চলার কারনে ঢাকায় অবস্থান করায় মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও অত্র কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান, এমপি মহোদয়ের সমন্বয়কারী আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল হাসান চৌধুরী লিটন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, উপজেলা পরিষদ চেয়ারম্যানের সহ-ধর্মিনী দিলরুবা আকতার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুরে আলম সিদ্দিক, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ তোফায়েল আহমেদ এলিন, আওয়ামী লীগ নেতা আহসান হাবীব লেমন প্রমুখ। আলোচনা সভা শেষে সঙ্গীত পরিবেশন করেন অত্র কলেজের শিক্ষকবৃন্দ ও ছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *