কুড়িগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক সহ তিন জনের দেহে কোভিট- ১৯ শনাক্ত

রুহুল আমিন রুকু, কুড়িগ্রাম থেকে: জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান ও তার গাড়ি চালকসহ কুড়িগ্রামে আরও তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৯। সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।স্বাস্থ্য বিভাগ জানায়, কাশি সহ করোনা উপসর্গ থাকায় জেলা খাদ্য নিয়ন্ত্রক ও তার গাড়ি চালকের নমুনা নেওয়া হয়। সোমবার (৮ জুন) প্রাপ্ত প্রতিবেদনে তারা দু’জনই করোনা পজেটিভ সনাক্ত হন। এছাড়াও জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে এক ব্যক্তি করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন। তিনি জেলা শহরের একটি ক্লিনিকে স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করতেন।সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, জেলা খাদ্য নিয়ন্ত্রক ঈদে ঢাকায় গিয়েছিলেন। ঢাকা থেকে ফিরে আসার পর গত ২ জুন তিনি ও তার গাড়ি চালক করোনা উপসর্গ নিয়ে নমুনা দেন। সোমবার প্রাপ্ত প্রতিবেদনে তারা করোনা পজেটিভ সনাক্ত হন। তবে বর্তমানে তারা ভালো আছেন।
সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৫৪ জন করোনা মুক্ত হয়ে সুস্থ্য হয়েছেন। বর্তমানে ২২ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। জেলায় সংক্রমনের হারও বর্তমানে কম।

স্বাস্থ্য বিভাগের ম্যাপিং অনুযায়ী রংপুর বিভাগ রেড জোনভুক্ত এলাকা হলেও কুড়িগ্রাম জেলা লকডাউন করার ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানান সিভিল সার্জন।
এদিকে, সন্ধ্যার পর অযথা বাইরে ঘোরাফেরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। এ ব্যাপারে পুলিশ ভিাগের পক্ষ থেকে মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন,‘ স্বাস্থ্য বিধি মেনে চলতে এবং সন্ধ্যার পর জরুরী সামগ্রী ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান রয়েছে।’

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More