ঢাকাThursday , 8 April 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উলিপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর উদ্বোধন করলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক

Link Copied!

রুহুল আমিন রুকু, স্টাফ রিপোর্টারঃ
কুড়িগ্রামের উলিপুরে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সাদেক আলী সাগরকে প্রধানমন্ত্রীর ত্রান তহিবল থেকে ইতিপূর্বে নগদ ১ লাখ টাকা প্রদান করা হয়েছে। এবং থাকার ঘড় উপহার করেছেন। ঘর নির্মাণকাজ চূড়ান্ত পর্যায়ে শেষ হয়।
জানা গেছে, উপজেলার বেগমগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সাদেক আলী সাগর (৬৩) একাধিকবার নদী ভাঙ্গনের কবলে পড়ে বসত-ভিটা ও জমি-জমা হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন। এছাড়া দীর্ঘদিন থেকে প্যারালাইষ্ট জনিত কারনে অসুস্থ্য হয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। এ খবর জানতে পেরে প্রধানমন্ত্রীর দপ্তরের নিদের্শনায় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কিছুদিন পূর্বে নগদ ১ লাখ টাকা, উপহার সামগ্রি ও শীতবস্ত্র প্রদান করেন। প্রধানমন্ত্রী উপহার হিসেবে নির্মাণাধীন ঘরটি  ৮ এপ্রিল বৃহস্পতিবার সাড়ে ১১টায় স্বাস্থ্যবিধি মেনে সাগর আলী বাড়িতে উপস্থিত হয়ে। কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম মহোদয় নির্মাণাধীন ঘর উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উলিপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু উলিপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা নুরে -এ জান্নাত রুমি উলিপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজউদ্দৌলা বেগমগঞ্জ ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে আবেগ আল্পুত হয়ে পড়েন সাদেক আলী সাগর। এ সময় তিনি বলেন, এই দূর্গম চরাঞ্চলের একজন সাধারন কর্মীরও খোঁজ রাখেন তিনি। জননেত্রী শেখ হাসিনা যে মমতাময়ী মা তার প্রমাণ আজ আমি পেলাম। পর পর চার বার ব্রহ্মপুত্র নদের ভাঙ্গনে সাদেক আলী সাগরের বসত-ভিটা, জমি-জমা নদী গর্ভে বিলীন হয়ে যায়। এরপর তিনি নিঃস্ব হয়ে পড়েন। এরমধ্যেই ২০২০ সালে প্যারালাইষ্টের কারনে অসুস্থ্য হয়ে পড়লে সংসারের ৯ ছেলে-মেয়ে নিয়ে অতিকষ্টে দিনাতিপাত করেন।  তিনি শ্বশুর বাড়িতে একটি ঝুপড়ি ঘরে বসবাস করেছিলেন ।
তিনি জানান, দেশ স্বাধীনের পর ১৯৭৩ সালে বঙ্গবন্ধু যেদিন কুড়িগ্রামে আসেন তাঁর প্রতি অকৃত্রিম ভালোবাসার টানে একনজর দেখার জন্য দূর্গম চরাঞ্চল থেকে ছুটে যান। ২০১২-২০১৯ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে থাকাকালীন সময় ২০১২ সালের ১ অক্টোবর গণভবনে আওয়ামীলীগের তৃনমূলের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় সভায় তিনি যোগ দিয়েছিলেন। এছাড়া রংপুর অঞ্চলে নেত্রীর যে কোন জনসভা হলেই তিনি ছুটে যেতেন। বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য। তিনি বেগমগঞ্জ ইউনিয়নের খুদির কটি আকেল মামুদ বেপারীপাড়া  গ্রামের আব্দুল শেখের পুত্র। একই এলাকার রসুলপুর গ্রামে শ্বশুর বাড়িতে ছোট দুই কন্যা সন্তান ও দ্বিতীয় স্ত্রীকে নিয়ে মানবতার জীবনযাপন করেন। ঘর পেয়ে তারা পরিবারের সবাই খুশি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।