ঢাকাSaturday , 16 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

‘সেরা প্রতিভা বাগমারা-২০১৯’ অনুষ্ঠিত

Link Copied!

রাবি প্রতিনিধি:

রাজশাহী শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত বাগমারা উপজেলার শিক্ষার্থীদের অংশগ্রহণে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজশাহী শহরের এভারগ্রীণ মডেল কলেজে বাগমারা ছাত্রবন্ধন এই প্রতিযোগিতার আয়োজন করে।

‘সেরা প্রতিভা বাগমারা ২০১৯’ শিরোনামে প্রতিযোগিতায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণের জন্য নিবন্ধন করে। বিকেল তিনটায় প্রতিযোগিতা শুরু হয়। নির্ধারিত সময়ের মধ্যে প্রতিযোগীদের মোট ৫০ নম্বরের বহুনির্বাচনী প্রশ্নে পরীক্ষা দিতে হয়। উত্তরপত্র যাচাই করেন বাগমারা ছাত্রবন্ধনের উপদেষ্টা ম-লীর সদস্য মোঃ রওশন আলী। উত্তরপত্র যাচাই বাছাই শেষে ৭জন প্রতিযোগীকে পুরষ্কারের জন্য মনোনীত করা হয়। প্রথম স্থান অর্জন করেন মিজানুর রহমান ফিরোজ।

পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় ছাত্রবন্ধনের অঙ্গ সংগঠন বন্ধনের সভাপতি শাহীনুর রহমান বলেন, ‘বাগমারা ছাত্রবন্ধন সবসময় বাগমারা উপজেলার ছাত্রছাত্রীদের নিয়ে কাজ করে। দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান, পিকনিক ও বনভোজনের আয়োজন করে থাকে। তাছাড়া বাগমারা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, হেলথ ক্যাম্প করে। এছাড়াও বিভিন্ন সময় বাগমারা উপজেলা থেকে আগত মুমূর্ষু রোগীদের রক্তের ব্যবস্থা করা হয় সংগঠনের পক্ষ থেকে। এমন একটি প্রতিযোগিতার আয়োজন করতে পেরে অনেক ভালো লাগছে। সবার সহযোগিতা পেলে আগামীতেও এমন আয়োজন করবে বাগমারা ছাত্রবন্ধন।’

ছাত্রবন্ধন’র উপদেষ্টামন্ডলীর সদস্য ও এভারগ্রীন মডেল কলেজের অধ্যক্ষ ড. মোঃ আবু ইউসুফ সেলিম বলেন, ‘ ছাত্রবন্ধন একটি বন্ধনের নাম, ভালোবাসার নাম। ছাত্রবন্ধন সবসময় চাই বাগমারা উপজেলার শিক্ষার্থীদের মধ্যে একটি আত্মিক বন্ধন সৃষ্টি হোক। সবাই সবাইকে সাহায্য সহযোগিতা করুক। তাছাড়া মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করার মতো মহৎ কাজ আর কি হতে পারে।’

অনুষ্ঠানে উপদেষ্টা মন্ডলীর সদস্য জহুরুল ইসলাম মুন’কে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এসময় আরও উপস্থিত ছিলেন বাগমারা ছাত্রবন্ধনের সাধারণ সম্পাদক মালেক সরদার, সাংগঠনিক সম্পাদক শাহীনুর ইসলাম, সদস্য মিল্টন কুমার ও সাইদুর রহমান প্রমুখ।

 

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।