ঢাকাWednesday , 2 August 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জে গ্রেপ্তারকৃত বুয়েটের ৩২ শিক্ষার জামিন মঞ্জুর করেছেন আদালত

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুরের টাংগুয়ার হাওরের ঘুরতে আসা বুয়েটের বর্তমান ছাত্র ২৪ জন এবং সাবেক ছাত্র ৭ জন সহ মোট ৩২ আসামির জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।
বুধবার বেলা ১২ টায় আসামিদের অনুপস্থিতিতে তাদের অভিবাবকদের উপস্থিতিতে জামিন শুনানি ও পুলিশের দায়ের করা রিমান্ড আবেদনের শুনানি হয়। আদালতে বিচারক মো; ফারহান সাদিক আসামি পক্ষের আইনজীবী ও রাষ্ট্র পক্ষের পুলিশের বক্তব্য দীর্ঘ সময় নিয়ে শুনে আদালত গ্রেপ্তারকৃতদের জামিন আবেদন মঞ্জুর করেন। এসময় আদালত আসামিদের অভিবাবকদের কাছ থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান। দীর্ঘ ৪০ মিনিট উভয় পক্ষের বক্তব্য শুনে ৩৪ জন আসামি মধ্যে ৩২ জনের জামিন আবেদন মঞ্জুর করেছেন। তাদের প্রত্যকে ৫০০০ টাকা মুচলেকার মাধ্যমে জামিন প্রদান করেন।
উল্লেখ্য, গত ৩০ জুলাই বুয়েটের শিক্ষার্থীরা সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসেছিলেন। টাঙ্গুয়ার হাওর ঘুরাঘুরি শেষে তারা তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাটের এলাকায় যাওয়ার পথে ডাম্পের বাজার এলাকা থেকে তাহিরপুর থানার পুলিশ তাদেরকে আটক করে। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলায় দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। আজ বুধবার আসামিদের জামিন মঞ্জুর করেন আদালতের বিচারক। আসামি পক্ষের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল বলেন, আসামি পক্ষ ও রাষ্ট্র পক্ষের বক্তব্য শুনে দীর্ঘ শুনানি করে আদালতের বিচারক ফারহান সাদিক রিমান্ডের আবেদন না মঞ্জুর করেন। আজ ৩২ আসামির জামিন আবেদন করা হয়। আদালত প্রত্যেক কে ৫ হাজার টাকা মুচলেকার ৩২ জনের জামিন আবেদন মঞ্জুর করেছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।