ঢাকাSaturday , 24 November 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ আসনের মনোনয়ন গুঞ্জন।

Link Copied!

 

আরিফ হোসেন, বাবুগঞ্জঃ আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে ঘিরে মহাজোটের মনোনয়ন নিয়ে বরিশাল-৩ আসনের সর্বত্র চলছে আলোচনা-সমালোচনার ঝড়। গত কয়েকদিন ধরে নির্বাচনী এলাকাটিতে ওয়ার্কর্স পার্টির মনোণীত প্রার্থী টিপু সুলতান ও জাতীয় পার্টির মনোণীত প্রার্থী গোলাম কিবরিয়া টিপুর সমার্থকদের মধ্যে চলছে মৌন বিতর্ক। কে পাচ্ছে এখান থেকে মহাজোটের সমার্থন সেটাই এখন সাধারন ভোটার ও রাজনৈতিক নেতা-কর্মীদের জিজ্ঞাসা। শোনা যাচ্ছে বর্তমান সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতানই মহাজোট থেকে মনোনয়ন(নৌকা) প্রতিক পাচ্ছেন। আবার বিকেলে চা- দোকান থেকে শুরু করে সর্বত্র গুঞ্জন উঠে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু মহাজোটের প্রার্থী হতে পারেন। এভাবেই সকাল বিকাল বোল পাল্টাচ্ছে বরিশাল-০৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের মনোনয়ন গুঞ্জন। এ আসনে আওয়ামীগের একাধীক প্রার্থী মাঠে রয়েছেন- সাবেক সচিব ইতিহাসবিদ, প্রবীণ রাজনীতিবীদ সিরাজ উদ্দীন আহমেদ, মুলাদীর সন্তান ঢাকা কলেজের ছাত্রলীগের সাধারন সম্পাদক ও যুবলীগের সহ-সাধারন সম্পাদক মিজানুর রহমান। তারা রীতিমতো প্রচার-প্রচারনা করে নেতাকর্মীদের আশার আলো দেখালেও জোট-মহাজোটের চাপে হতাশা কাটিয়ে উঠতে পারছে না।

তবে কেন্দ্রের নির্ভরযোগ্য সূত্র বলছে, এ আসনটি শরীকদের জন্য রাখা হয়েছে। বিএনপি মনোনয়ন দৌড়ে রয়েছে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশান এর সভাপতি জয়নুল আবেদীন ও কেন্দ্রীয় বিএনপির সহ সভাপতি সেলিমা রহমান।

এদিকে প্রচার প্রচারণায় শক্ত অবস্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আতিকুর রহমান। তিনি সকাল বিকাল মুলাদী বাবুগঞ্জের জনপদ চষে বেড়াচ্ছেন। তিনি এলাকায় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননের সহযোগিতায় ও নিজ প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চমক দেখাতে পারেন।
মাঠে রয়েছেন ইসলামী আন্দোলনের প্রাথী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম(হাত পাখা) প্রতিক নিয়ে। শোনা যাচ্ছে আসন্ন নির্বাচনে চমক দেখাতে প্রস্তুতি নিচ্ছে নিচ্ছেন।

মনোনয়ন ফরম উত্তোলনের পর থেকে গত কয়েক দিন এই পরিস্থিতি চলছে বরিশাল-০৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগ, ১৪ দল নাকি জাপা থেকে এ আসনে মহাজোটের প্রার্থী দেওয়া হবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

স্থানীয় সূত্রে জানা যায়, বর্তমান সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান। গত পাঁচ বছরে এলাকায় বহু উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই এই এলাকার প্রকৃত সেবক হিসেবে দল মত, ধর্ম বর্ণের উর্ধ্বে থেকে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মানসহ রাস্তা ঘাট, মসজিদ মন্দির, স্কুল মাদ্রাসা, ব্রীজ কার্লভার্ট, বেড়ি বাঁধ, স্বাস্থ্য, বিদ্যুৎ খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। সাধারণ ভোটারদের মধ্যে নিজেকে ‘জনপ্রিয়’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।
অন্যদিকে এ আসনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু নির্বাচনকে সামনে রেখে কোমর বেঁধে জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠে ঝাঁপিয়ে পড়েন। শোনা যায়, তিনিও এ আসন মহাজোটের প্রার্থী হতে পারেন। সবাই অপেক্ষায় রয়েছেন- কে হবেন সর্বশেষ মহাজোটের প্রার্থী। নাকি ওয়ার্কার্স পার্টি জাপার ঠেলাঠিলিতে শেষ পর্যন্ত নৌকার কান্ডারী হবেন সাবেক সচিব ইতিহাসবিদ, প্রবীন আওয়ামীলীগ নেতা সিরাজ উদ্দীন আহমেদ। গত দশম নির্বাচনেও তিনি নৌকার প্রার্থী ছিলেন কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছেন। এ আসন আওয়ামীগের নীজ ঘরে রাখার জন্য জোর তদবির চালাচ্ছেন সাবেক ছাত্রনেতা মুলাদীর সন্তান সংসদ সদস্য প্রার্থী মিজানুর রহমান। তিনি সকাল বিকাল প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
“আবুল হাসানাত আব্দুল্লাহ কে বিজয়ী করতে
নেতা-কর্মীদের সংঘবদ্ধ হয়ে কাজ করতে হবে”

আরিফ হোসেন, বাবুগঞ্জ ॥ আসন্ন জাতীয় নির্বাচনে ইউনিয়ন পর্যায় আওয়ামীলীগ নেতাকর্মীদের একত্রিত করতে মতবিনিময় সভা করছেন বাবু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন। প্রতিটি এলাকায় গিয়ে মতবিনিময় সভা করে ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পৌছে দিচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় শনিবার বিকালে পার্শবর্তী উপজেলা গৌরনদীর সরিকল ইউনিয়ন আওয়ামীলীগের সাথে মতবিনিময় করেন তিনি। মতবিনিময় সভায় চেয়ারম্যান খালেদ হোসেন স্বপন বলেন,আসন্ন জাতীয় নির্বাচনে দক্ষিন অঞ্চলের রাজনৈতিক অভিভাবক ( আগৈলঝাড়া-গৌরনদী) বরিশাল-১ আসনে বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তির রুপকার, আওয়ামীলীগের মনোনীত (নৌকা) প্রতিকের প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহ কে বিজয়ী করতে নেতাকর্মীদের সংঘবদ্ধ হয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর আস্থাভাজন আবুল হাসানাত আব্দুল্লাহ ছাড়া দক্ষিন অঞ্চলের উন্নয়ন সম্ভব নয়। আবুল হাসানাত আব্দুল্লাহ শুধু দক্ষিনাঞ্চলের নেতৃত্ব দিচ্ছেন না সারাদেশে নেতৃত্ব দিচ্ছেন। তিনি দেশের গর্ব। এসময় বক্তব্য রাখেন সরিকল ইউনিয়ন চেয়ারম্যান ফারুখ হোসেন মোল্লা ,জাহাঙ্গীর নগর ইউনিয়ন চেয়ানম্যান তারিকুল ইসলাম, সরিকল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মেজবাহ উদ্দিন আকন,সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন মোল্লা, জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী সভাপতি মোঃ ইউসুফ খান,সাধারন সম্পাদক এম আর বাদল বিশ^াস, সাবেক ইউ’পি চেয়ারম্যান আব্দুল মন্নান মৃধা, উপজেলা আ’লীগ নেতা ,সহিদ হাওলাদার,সরোয়ার জোমাদ্দার, যুবলীগ নেতা আনিছুর রহমান মোল্লা, সরিকল ইউনিয়ন যুবলীগ নেতা সাহাবুদ্দিন মোল্লা,ইউপি সদস্য ফারুখ হোসেন,আফজাল মোল্লা,ইউনিয়ন আ’লীগ নেতা আঃ হাই, ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক মোঃ আজিজুল প্রমুখ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।