ঢাকাTuesday , 20 June 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব ১৪৩০ বঙ্গাব্দ উপলক্ষ্যে সুনামগঞ্জে মঙ্গল শোভাযাত্রা

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি:
শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব ১৪৩০ বঙ্গাব্দ উপলক্ষ্যে সুনামগঞ্জে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দির পরিচালনা কমিটির আয়োজনে শহরের জগন্নাথ জিউর মন্দির প্রাঙ্গণ থেকে শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর নেতৃত্বে র‌্যালীটি বের হয়ে শহরের মধ্যবাজার,ট্রাফিক পয়েন্টে,ষোলঘর,নতুনপাড়া হয়ে বিভিন্ন সড়ক ঘুরে পশ্চিম নতুনপাড়া রাধাকৃষ্ণ মন্দিরে গিয়ে শেষ হয়।
র‌্যালীতে এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এহসান শাহ,পৌরসভার মেয়র নাদের বখত, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বিজয় তালুকদার বিজু,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক, সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,ডিসনিয়র াসংবাদিক রেজউল করিম,শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দির পরিচালনা কমিটির সদস্য সুভাষ রায়,শংকর বণিক,জগদীষ বণিক,সুমান্ত রায়,হরিপদ বণিক,মুকুল তালুকদার,নির্মল বণিক,চিত্তরঞ্জন দাস,চিত্তরঞ্জন বণিক,শংকর বণিক,তন্ময় রায়,রবীন্দ্র বণিক,অরুণ দে,গণেশ রায়,জয়ন্ত বণিক ও করুণা তালুকদার প্রমুখ।
শ্রী শ্রী জগন্নাথ জিউর মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেছেন,সম্প্রীতির বাংলাদেশ এটাই প্রমাণ করে প্রতিটি ধর্মের মানুষ তাদের স্ব স্ব অবস্থানে থেকে মিলেমিশে নিবিঘেœ ধমীয় আচার অনুষ্ঠান পালন করে যাচ্ছেন। তিনি বলেন,১৯৭১ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে তৎকালীন প্রতিটি ধর্মের সাড়ে সাতকোটি মানুষ একটি অসাম্প্রদাযিক চেতনার লক্ষ্যে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ত্রিশলাখ শহীদ ও দু”লাখ মাবোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত বাংলাদেশে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রায় তিনযুগের শাসনমালে আজকের বাংলদেশ বিশে^ একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। তিনি আরো বলেন,মুক্তিযুদ্ধের চেতনা,সামাজিক মূল্যবোধ,ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সকল ধর্মের মানুষকে সংবিধানে সমধিকার দেয়া আছে। তিনি সেই সংবিধান মেনে সবাইকে ভাতৃত্বের বন্ধনে অটুট থেকে সকলকে স্ব স্ব অবস্থানে থেকে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহবান জানান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।