ঢাকাWednesday , 10 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

শপথ নিলেন ময়মনসিংহ-৪ আসনের নতুন এমপি শান্ত, 

Link Copied!

ময়মনসিংহ, প্রতিনিধি:
শপথ গ্রহণ করেছেন ময়মনসিংহ-৪আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য তরুণ মেধাবী রাজনীতিবিধ সাবেক ছাত্রনেতা মোহিত উর রহমান শান্ত। তিনি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। বাবা প্রয়াত আলহাজ্ব মতিউর রহমান ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক ধর্মমন্ত্রী ছিলেন।
বুধবার (১০ জানুয়ারি) হেভিওয়েট পার্থীর এই আসনে নতুন সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন প্রয়াত ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমানের ছেলে মোহিত উর রহমান শান্ত।
এর আগে ৭জানুয়ারী অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ আসনে মোহিত উর রহমান শান্ত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে  ১ লাখ ৪৭ হাজার ২৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই আসনে গত একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ ময়মনসিংহ-৪ (সদর) আসনের সংসদ সদস্য ছিলেন।
মোহিত উর রহমান শান্তর বিজয়ের মাধ্যমে প্রায় এক যুগ পর ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য পেয়েছেন ময়মনসিংহ সদরের বাসিন্দারা।
বুধবার বেলা সোয়া ১০টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত এমপিদের সঙ্গে সমস্বরে স্পিকারের সঙ্গে শপথবাক্য পাঠ করেন ময়মনসিংহ-৪  আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত । শপথ অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্যের শপথ-বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরপর তিনি শপথের কাগজে স্বাক্ষর করেন। পরবর্তী কার্যক্রম হিসেবে স্পিকারের সামনে শপথ ফরমে স্বাক্ষর করেন।
শপথ বাক্য পাঠ করার পর মোহিত উর রহমান শান্ত বলেন, নৌকার বিজয় মানে আওয়ামী লীগের আদর্শিক নেতাকর্মীদের বিজয়। এই বিজয়ে উৎফুল্ল এই প্রত্যন্ত অঞ্চলের মানুষও। এই আসনেই আমার বাবা অধ্যক্ষ মতিউর রহমানের বর্ণাঢ্য দীর্ঘ রাজনৈতিক জীবন কাটিয়েছেন। এই অঞ্চলের মানুষের সুখে-দুঃখের প্রতিটি মুহূর্তে পাশে থাকতেন তিনি। আর এ কারণেই সদরের মানুষের বুকে বড় হয়েছি আমি। বাবাকে দেখে যেহেতু বড় হয়েছি, চেষ্টা করব জনগণের ভালোবাসায় বাবার কাছাকাছি যাওয়ার। তাদের সঙ্গে জন্মের পর থেকে আমার নাড়ির সম্পর্ক। তাদের অকুণ্ঠ ভালোবাসায় এবং জননেত্রী শেখ হাসিনার আশীর্বাদে আজ আমি সংসদ সদস্য। এই এলাকার মানুষগুলো আমাকে যেভাবে আগলে রেখেছেন, আমিও তাদের পাশে থাকার চেষ্টা করব। এ ব্যাপারে তিনি সকলের দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেন।
উল্ল্যেখ-বিগত সময়ে এই আসনের সংসদ সদস্য ছিলেন যারা- ১৯৭৩ সালের নির্বাচনে ময়মনসিংহ সদর আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের এ কে এম মোশাররফ হোসেন আকন্দ, ১৯৭৯ সালে বিএনপির এ কে এম ফজলুল হক, ১৯৮৬ সালে আওয়ামী লীগের সংসদ সদস্য অধ্যক্ষ মতিউর রহমান। ১৯৮৮ সালে জাতীয় পার্টির বেগম মমতা ওয়াহাব। ১৯৯১ সালে বিএনপির এ কে এম ফজলুল হক, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে এ কে এম ফজলুল হক, ১৯৯৬ সালের ১২ জুন নির্বাচনে জাতীয় পার্টির বেগম রওশন এরশাদ, ২০০১ সালে বিএনপির দেলোয়ার হোসেন খান দুলু এবং ২০০৮ ও ১৯৯৬ সালে আওয়ামী লীগ মনোনীত অধ্যক্ষ মতিউর রহমান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।