ঢাকাWednesday , 17 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরে সন্ত্রাসী কায়দায় জমি দখলের চেষ্টা, হামলায় আহত- ৪

Link Copied!

মুহাম্মদ নোমান ছিদ্দীকী,লক্ষ্মীপুর :
লক্ষ্মীপুর সদর উপজেলা ২ নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের নন্দনপুর গ্রামে জমি দখলকে কেন্দ্র করে 4 গৃহবধূ সন্ত্রাসী হামলায় আহত। তারা লক্ষ্মীপুর সদর হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।
খবরে বিস্তারিত জানা গেছে -লক্ষ্মীপুর সদর উপজেলার ২ নং দক্ষিণ হামছাদী ইউনিয়নের নন্দনপুর গ্রামের হাতানি বাড়ির আবুল কালাম এর পৈত্রিক সম্পত্তি একই বাড়ির আব্দুল খালেকের ছেলে মিজান, হাফিজ, মাকসুদ ও স্বপনসহ আরও ৩-৪ জনের একটি দল নিয়ে অবৈধভাবে দখল করার চেষ্টা করলে আবুল কালামের স্ত্রী আকলিমা বাধা দিতে গেলে তাকে মিজান ও হাফিজ পিটিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে। এ সময় হানিফের স্ত্রী সখিনা, মোঃ আমিনের স্ত্রী কোহিনুর, ইউসুফের স্ত্রী রোকেয়া মারাত্মক জখম হয়।
আবুল কালাম এ প্রতিবেদককে জানান, আমার পৈত্রিক সম্পত্তি দীর্ঘদিন থেকে একই বাড়ীর আব্দুল খালেকের ছেলে মিজান (৪৫) হাফিজ(৩০) মাকসুদ (২৮) ও স্বপনরা (২৫) সম্পূর্ণভাবে অবৈধভাবে দখলের চেষ্টা করে। এই নিয়ে স্থানীয়ভাবে কয়েকটি বৈঠক হয়। কিন্তু সন্ত্রাসীরা কোন কিছু মানছেন না। তারা শুক্রবার সকাল সাড়ে আটটায় আমার ঘর বাড়ি ভেঙে চুরে সব লুটপাট করে। আমাদের স্ত্রী সন্তানদের পিটিয়ে বাড়ি থেকে বের করে দেয়।
স্থানীয় কয়েকজন মহিলা জানান মিজান আবুল কালামের স্ত্রী আকলিমাকে ঘর থেকে টেনে নিয়ে প্রকাশ্যে শ্লীলতাহানি করে।
স্থানীয় সালিশদার আব্দুল করিম মিঠু বলেন -`দীর্ঘদিন থেকে মিজান গংরা আবুল কালাম এর পৈত্রিক সম্পত্তি জবর দখলের চেষ্টা করে। এই নিয়ে আমরা কয়েকবার সালিশি বৈঠকে ডেকেছি। কিন্তু মিজানরা কেউ আসেনি। গত দুদিন আগেও বৈঠকের তারিখ দিয়েছি, বসার কথা ছিল, কিন্তু তারা না বসে সন্ত্রাসী কায়দায় জমি জবর দখল  করার চেষ্টা চালায়। এ সময় আবুল কালাম এর স্ত্রী আকলিমা বাধা দিতে গেলে তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। তার শৌরচিৎকারে হানিফ মিয়ার স্ত্রী সখিনা, আমিনের স্ত্রী কোহিনুর, ইউসুফের স্ত্রী রোকেয়া এগিয়ে এলে তাদেরকেও পিটিয়ে রক্তাক্ত জখম করে। তারা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে, আমি দেখতে গিয়েছি।
এক প্রশ্নের জবাবে আব্দুল করিম মিঠু আরো বলেন- মিজান গংরা যা করেছে তা সম্পূর্ণ বেআইনি, তাছাড়া  নারীদের গায়ে হাত তুলে আরও অন্যায় কাজ করেছে। মিজান গংরা স্থানীয় সালিশদারদের মান্য করে না বলে মনে হচ্ছে।
এ সমস্যা সমাধানে প্রশাসন সুদৃষ্টি দিলে নিরীহ অসহায় পরিবার আব্দুল খালেক এর সম্পত্তি রক্ষা পাবে বলে আমি মনে করি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।