ঢাকাFriday , 18 March 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরে রঙ মাখিয়ে হোলিতে নাচে-গানে মেতে উঠেছে তরুণ-তরুণীরা

Link Copied!

মুহাম্মদ নোমান ছিদ্দীকী : লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে হোলি উৎসবে একে অপরের মুখে রঙ মাখিয়ে আনন্দে মেতে উঠেছে সনাতন ধর্মালম্বীরা। নাচে-গানে তরুণীরা মন্দির প্রাঙ্গণে দোলযাত্রা ও হোলি উৎসবকে দ্বিগুণ আনন্দের স্বাদ দিয়েছে।
শুক্রবার (১৮ মার্চ) সকালে পৌর শহরের বাঞ্চানগর এলাকার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ চৈতন্য মহাপ্রভুর মন্দিরে দোলযাত্রা ও হোলি উৎসবে শিশু-কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীদের আনন্দে মেতে উঠতে দেখা যায়।
মন্দির প্রাঙ্গণে দেখা যায়, হিন্দু সম্প্রদায়ের নারী পুরুষ দোলযাত্রা উৎসবে পূজা শেষে এক অপরের মুখে রঙ মাখিয়ে দিচ্ছে। তরুণী বধূরাও একজন আরেকজনকে রঙ মাখিয়ে দেয়। এরপরই সাউন্ড বক্স থেকে ভেসে আসা গানে মনের আনন্দে দলবেধে নাচতে শুরু করে বিভিন্ন বয়সের তরুণীরা। অন্যদিকে সাদা গেঞ্জি পড়া একদল তরুণ খোলা আকাশে রঙ উড়িয়ে, একে অপরকে রঙ দিয়ে সাজিয়ে হোলি উদযাপন করে। তরুণীদের মতো তারা অসাধারণ নাচ উপহার দেয়৷ শিশুদেরকে রঙ মাখিয়ে নাচতে দেখা যায়।
কয়েকজন তরুণ-তরুণী জানায়, দোলযাত্রা ও হোলি তাদের ধর্মের একটি অন্যতম উৎসব। এইদিন একে অপরের শরীরে রঙ মাখিয়ে আনন্দ ভাগাভাগি করতে পারে। দিনটি হিন্দু সম্প্রদায়ের জন্য অনেক বেশি আনন্দের।
মন্দিরের অধ্যক্ষ সখাবেশ বলরাম গোপাল দাস ব্রহ্মচারী জানান, রঙ হচ্ছে প্রেমের প্রতিক। একে অপরকে রঙ মাখিয়ে সবাই ভগবানকে ভালোবাসা উৎসর্গ কতে। হোলি উৎসবে মন্দিরে অভিষেক, কীর্তন, বাউল সঙ্গীত ও ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।