ঢাকাMonday , 13 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রেলওয়ের গেইটম্যান ডিউটি ফাঁকি দিয়ে ঘুমাচ্ছিলেন কমলগঞ্জের ভানুগাছ। 

Link Copied!

কমলগঞ্জ প্রতিনিধি,,
কমলগঞ্জে ভানুগাছ রেলওয়ে মাত্র রাত ১১ টা দায়িত্বরত গেইটম্যান ঘুমাচ্ছিলেন গেইট আটকালো দুই কলেজ ছাত্র।
সিলেট-আখাউড়া রেলপথের ভানুগাছ স্টেশনের  নিকটবর্তী। এ রেল পথের ৮৪ নং গেট এলাকা কমলগঞ্জ পৌরসভাধীন বড়গাছ এবং গোপালনগর নামক স্থানের।গেইটম্যান গত ১০ মে রোজ শুক্রবার ডিউটি ফাঁকি দিয়ে ঘুমাচ্ছিলেন। রাত তখন মাত্র এগারোটা বিশ মিনিট বাজে তখন সিলেট থেকে ছেড়ে আসা আন্তঃনগর উদয়ন ট্রেনটি এ এলাকা ত্যাগ করছিল। ঠিক সেই সময় মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র আহমেদ রেজা (২০) ও শমশেরনগরের বিএএফ, শাহীন কলেজের ইন্টার দ্বিতীয় বর্ষের ছাত্র উপজেলার ঠাকুর বাজার এলাকার আরিয়ান সাগর (১৮) প্রায় জীবনের ঝুঁকি নিয়েই এ দু’জন রেলপথের এ গেইট কিপার পেলে এ গেট আটকান। এ সময় মৌলভীবাজার টু আদমপুর সিএন্ড বি, সড়কে বেশ কয়েকটি গাড়ি নিছক দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায়। এবং মৌলভীবাজার ও আদমপুর থেকে আসা এ সড়ক পথের সচেতন যাত্রীগণ যার যার মোবাইলে ডিউটি ফাঁকি দিয়ে ঘুমানোর এ দৃশ্য ধারণ করে ফেসবুকে আপলোড দিলে স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিবাদের ঝড় উঠে। এবং স্থানীয় দুজন সংবাদকর্মী এটাকে ভিন্নখাতে প্রবাহিত করা হবে বলে ভয় দেখিয়ে ঘটনায় অভিযুক্ত ব্যক্তির কাছ থেকে দু’দফায় মোটা অংকের টাকা গ্রহণ এর খবরও পাওয়া গেছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, আন্তঃনগর উদয়ন ট্রেনটি এ স্থান অতিক্রম করার পরে যাত্রী এবং সড়ক পথের লোকজন। গেইট ঘরে গিয়ে হাল্লাচিৎকার করলে ডিউটি রত গেইটম্যান ঘুম থেকে উঠেননি।এ বিষয়ে জানতে চাইলে ভানুগাছ রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার বলেন, বিষয়টি আমি জানিনা, সেই সময়ে দায়িত্বে থাকা দায়িত্বরত গেটম্যান রায়হান আহমেদ (২৫) গত কাল  সন্ধ্যায় আলাপকালে বলেন, এই সময়ে তিনি তারাবির নামাজে ছিলেন, রাত ১১ টা ২০ মিনিটে ডিউটি ফাঁকি দিয়ে কোন মসজিদে নামাজে ছিলেন এমন কথা উত্তরে তিনি কোন মন্তব্য করেননি। স্থানীয়রা আরো জানায়। এরকম আরো দুদিন দুর্ঘটনার হাত থেকে বেঁচেছে এ রেল গেইটটি।এবং গত কিছুদিন আগে ভানুগাছ রেলওয়ে স্টেশনের মাস্টার। শাহাবুদ্দিন ফকিরের ইয়াবা  সেবনের ছবি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে। নিজেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর থেকে নিরাপদ রাখার জন্য আত্মগোপনে চলে যান এবং এখনও কর্মস্থলে ফেরেননি তিনি। স্থানীয়রা  মনে করছে ঘটনায় অভিযুক্ত লোকটিও  নেশা জাতীয় দ্রব্যর দারা আশ্বস্ত কিনা, এবং উক্ত স্থানে অপরিচিত লোকজনের আনাগোনা ও লক্ষ্য করছে স্থানীয়রা।
 বিষয়টি খতিয়ে দেখার জন্য রেলওয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন নাগরিকগণ।ও এ এলাকার জনপ্রতিনিধি গন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।