ঢাকাThursday , 21 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে সমকাল নাট্যচক্রের ৩৭ বছর পূর্তি উৎসব শুরু

Link Copied!

রাবি প্রতিনিধি:
‘এসো মিলি উল্লাসে, সমকালের শিল্প তটে’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্য সংগঠন ‘সমকাল নাট্যচক্র’ তিন দিনব্যাপী ৩৭ বছর পূর্তি ও ৭ম পথনাট্য উৎসব শুরু করেছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে এ উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর রাকসু ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। উৎসব উপলক্ষে আজ বৃহস্পতিবার, আগামীকাল ও ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ও শহীদ মিনারের মুক্তমঞ্চে বিভিন্ন নাটকের মহড়ার আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. নুরুল ইসলাম স্বপন বলেন, নাটকের মধ্য দিয়ে আমাদের জীবনের চিত্র ফুটে ওঠে। আমরা নাটকের মধ্যে জীবনকে দেখতে পাই। সেখানে হাসি-দুঃখ সবই বিদ্যমান। তাই নাটক সমাজে অতি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

তিনি আরও বলেন, সমকাল নাট্যচক্রের ৩৮ বছরে পদার্পণ বিরাট অর্জন। এখানের সদস্যরা মূল্যবোধের চর্চা করে বলেই আজ এই পর্যায়ে আসতে পেরেছে। আমার বিশ্বাস সমকাল নাট্যচক্র কালজয়ী হবে।

এসময় সমকাল নাট্যচক্রের উপদেষ্টামন্ডলীর সভাপতি ড. আমিনুর রহমান বাচ্চু, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক রাকিব হোসেন, নাট্যচক্রের আজীবন সদস্যমন্ডলীসহ বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।