ঢাকাSunday , 17 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের বঙ্গবন্ধুর জন্মদিবস পালন

Link Copied!

রাবি প্রতিনিধি:
নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং শিশু দিবস পালন করেছে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা। গতকাল রবিবার দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’ শীর্ষক প্রতিপাদ্যে এদিন সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পন শেষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। র‌্যালিতে বাংলা বিভাগ এবং সংগঠনটির সভাপতি অধ্যাপক পিএম সফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌসসহ সংগঠনের অন্যান্য কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে শহীদুল্লাহ কলা ভবনের ১৪৯ নম্বর কক্ষে বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা সভা এবং সনদ বিতরণ অনুষ্ঠানে মিলিত হয় সবাই। অনুষ্ঠানের অতিথি হিসেবে রাবির বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবু বকরসহ, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. সোহেল মেহেদী, সংস্কৃত বিভাগের শিক্ষক জুয়েলী বিশ্বাস বঙ্গবন্ধু জোটের সহ-সভাপতি নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু বাঙালি জাতির অহংকার। তিনি না থাকলে বাংলাদেশ স্বাধীন হত কিনা সন্দেহ। জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্তি করতে তিনি সারাজীবন সংগ্রাম করে গেছেন। শিশুদের অনেক ভালোবাসতেন তিনি।’

আলোচনা সভার পরে গত সপ্তাহে সংগঠনটির আয়োজিত নাট্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে অতিথিরা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। সনদ বিতরণ শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।