ঢাকাFriday , 22 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

Link Copied!

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কিশোরগঞ্জ জেলা ফোরামের নবীনবরণ, বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষা সামগ্রী ও ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এরপর ফোরামের ২০ টি অনুচ্ছেদ সংবলিত গঠনতন্ত্র পাঠ করা হয় ও কিশোরগঞ্জ জেলার উপর ডকুমেন্টারী প্রদর্শণ করা হয়। তারপর নবীন শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেন সংগঠনের সাবেক সহ-সভাপতি রাকিবুল হাসান পিয়াস।

ফোরামের সাধারণ সম্পাদক সাবিত ইবনে আকন্দের সঞ্চালনায় রাবি সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ নুরুল্লাহ্ বলেন, বিশ্ববিদ্যালয়ে ভালো মন্দ সব দিকই আছে তোমাদের ভালো দিককে বেছে নিতে হবে। চলমান পৃথিবীর সাথে তাল মিলিয়ে উন্নত দেশে পরিনত হচ্ছে বাংলাদেশ। দেশের উন্নয়নে নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। যাতে দেশের উন্নয়নে অংশীদার হওয়া যায়।

বায়ান্নের ভাষা সৈনিক মোশারফ হোসেন আকুঞ্জি নবীনদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকে প্রত্যেক পেশার ক্ষেত্রে শিক্ষিত। মানবিক শিক্ষায় শিক্ষিত হওয়া সবার পক্ষে সম্ভব নয়। তোমাদেরকে মানবিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। সর্ব্বোচ বিদ্যাপীঠে পড়াশুনা করে কোন লাভ নাই, যদি তুমি সশিক্ষায় শিক্ষিত না হতে পারো, দেশের প্রতি যে দায়িত্ব আছে তা যদি পালন করতে না পারো। বিশ্ববিদ্যালয়ে আমাদের শিক্ষা নিতে হবে ভালো মানুষ হওয়ার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রভাষক বদরুজ্জামান কাকন, রাবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম মাহমুদুল হক টুটুল, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) এর অধ্যাপক ড. মো. নাজিমুল হক, বিশিষ্ট ব্যবসায়ী সেকান্দর আলী, ফোরামের সভাপতি মাহমুদুল হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের প্রথম পর্ব আলোচনা সভা সমাপ্তির পর দ্বিতীয় দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

উল্লেখ্য ১৯৯১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও রাজশাহীতে অবস্থানরত কিশোরগঞ্জ জেলার বিশিষ্ট জনদের নিয়ে কিশোরগঞ্জ জেলা ফোরাম যাত্রা শুরু করে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।