ঢাকাThursday , 21 July 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রাণীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা

Link Copied!

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলাকে জেলার প্রথম উপজেলা হিসেবে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেন।এসময় ১২টি পরিবারকে ভূমির মালিকানা কাগজপত্রসহ নির্মিত ঘর হস্ত্মান্ত্মরের উদ্বোধন করা হয়।
ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা এবং আশ্রয়নের জমির কাগজপত্র হস্ত্মান্ত্মর উপলÿে রাণীনগর উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা পরিষদ হলরম্নমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান,রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ,স্বাস্থ্য কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারম্নল আলম খাঁন,কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, প্রকৌশলী শাহ মো. শহীদুল হক, প্রকল্প বাস্ত্মবায়ন কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,ইউপি চেয়ারম্যানবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থি ছিলেন। অনুষ্ঠান শেষে জেলার প্রথম উপজেলা হিসেবে রাণীনগর উপজেলাকে শতভাগ গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষনা করার আনন্দে অনুষ্ঠানে আগত সকলকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মিষ্টি মুখ করানো হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহিত আশ্রয়ণ প্রকল্পের কয়েকটি ধাপের আওতায় উপজেলার একডালা, কালীগ্রাম, বড়গাছা ও কাশিমপুর ইউনিয়নে মোট ১৭৬টি গৃহহীন-ভূমিহীন পরিবারকে পুর্নবাসন করা হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।