ঢাকাMonday , 20 March 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মোবাইল কোর্টে ৪ জনের অর্থদন্ড ও ১ টি ইঞ্জিন চালিত নৌকা নিলামে বিক্রি বরগুনা জেলার আমতলী

Link Copied!

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ-
অবৈধ জাল নিধন ও অবাধে মাছ শিকারের অপরাধে চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা(৯৫০০) অর্থদন্ড করা হয়েছে। বরগুনা জেলা  এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট মোঃ জাহেদুর রহমান এ অর্থদন্ডের আদেশ দিয়েছেন। একই সাথে জব্দকৃত দুইটি(২) বেহুন্দী জাল ও সাত হাজার(৭০০০)মিটার অবৈধ জাল পুড়িয়ে ফেলা এবং একটি ইঞ্জিনচালিত নৌকা বার হাজার ছয়শত পঞ্চাশ  (১২৬৫০) টাকা ১৫% সরকারী ভ্যাট সহ উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী লঞ্চঘাট এলাকায় রবিবার দুপুর ১.৩০ মিনিটের সময়।
জানাগেছে, পায়রা নদীতে অবৈধ জাল নিধন ও অবাদে মাছ শিকার বন্ধে আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতার্ হালিমা সরদার বরিবার সকাল ৯.০০ ঘটিকায় আমতলীর পায়রা(বুড়িশ্বর) নদীতে অভিযান চালায়। এ অভিযানে দুইটি(২) বেহুন্দি জাল, সাত(৭) হাজার মিটার অবৈধ জালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলারসহ শহীদ মুন্সি, আনোয়ার গাজী, মেহেদী হাসান ও শাহীন নামে চার জেলেকে আটক করা হয়।
 বরগুনা জেলা   এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট জাহেদুর রহমান মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয়(৯৫০০) হাজার টাকা অর্থদন্ড করেছেন। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলার আদেশ দেন এবং ইঞ্জিনচালিত নৌকা বার হাজার ছয়শত পঞ্চাশ (১২৬৫০)  টাকা ১৫ % সরকারী ভ্যাট সহ নিলামে বিক্রি করা হয়।
 এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের ২ জন ফিল্ড ফেসিলিটেটর মোঃ আরিফুর রহমান ও ইসরাত হোসেন হিমেল এবং ২ জন ইনুমিনেটর দিপংকর চন্দ্র পাইক ও পিয়ার মাহমুদ তামিম আমতলী থানার পুলিশ ফোর্স স্থানীয় গন্য মান্য ব্যাক্তি আমতলী জেলে সমিতির সভাপতি মোঃ জলিল গাজী  লঞ্চ ঘাটের সাধারন জেলেরা ও সাধারন জনগন এবং
আমতলী উপজেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
বরগুনা জেলা এক্সিউটিভ  ম্যাজিস্ট্রেট জাহেদুর রহমান বলেন,মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয়(৯৫০০) হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা এবং একটি ট্রলার নিলামে বিক্রি করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।