ঢাকাSaturday , 11 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মোংলায়  তীব্র তাপদাহে অতিষ্ঠ মানুষ, পানির জন্য হাহাকার 

Link Copied!

মোঃহাফিজুর রহমান  ,মোংলাঃমোংলায় ঘূর্ণিঝড় ফণীর প্রভাব কেটে যাওয়ার পর থেকে তীব্র তাপদাহ চলছে। প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না। এদিকে বৃষ্টিপাত না হওয়ায় মংলার পৌর এলাকায় চলছে পানির জন্য হাহাকার। বালুর মাঠ,রাতারাতি কলোনী,নতুন কলোনীসহ বিভিন্ন এলাকায় সুপেয় পানির সংকট দেখা দিয়েছে। পৌরসভা এলাকায় দিনে দুবার পানি সরবরাহ করা হলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল বলে জানান তাজমহল রোডের বাসিন্দা সাদ্দাম হোসেন।

শেখ আব্দুল হাই সড়কের ব্যবসায়ী মফিজুল ইসলাম জানান, আগে মংলায় অসংখ্য পুকুর থাকাতে পানির কোন সমস্যা ছিলনা। এখন সবাই নিজ প্রয়োজন এবং ব্যবসায়ীক প্রয়োজনে অনেক পুকুর বালু দিয়ে ভরাট করার কারনে পানি পাওয়া যায়না। বেশির ভাগ ক্ষেত্রেই পৌরসভার সাপ্লাইয়ের পানির উপর নির্ভর করে দৈনন্দিন কাজকর্ম চালাতে হচ্ছে।

মংলাসহ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলাসমূহে তাপদাহ আরও পাঁচদিন থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।
পূর্বাভাসে আরো বলা হয়েছে আগামী ৪৮ ঘণ্টায় কোথাও কোথাও বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
আগামী ১৩, ১৪ ও ১৫ মে দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হবে। এদিক থেকে তাপপ্রবাহ একটু কমে আবার বাড়বে। তবে সেটা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ওঠার সম্ভাবনা কম।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।