ঢাকাSunday , 15 December 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মহান বিজয় দিবসের শুভেচ্ছা-সংবাদকর্মী মো:মালিক মিয়া।

Link Copied!

মো:মালিক মিয়া।-
পৃথিবীর বুকে দুটি মাত্র দেশ যারা স্বাধীনতা দিবস ঘোষণা করার পর বিজয় ছিনিয়ে আনে।
একটি হল বর্তমান বিশ্বের প্রাধান্য বিস্তারকারী যুক্তরাষ্ট্র।
আর অন্য আরেকটি হল আমার প্রিয় জন্মভূমি বাংলাদেশ।
শ্রদ্ধাভরে স্মরণ করছি বাংলার সেসব দামাল ছেলেদের যারা নিজের জীবনের থেকে বেশি ভালবেসেছে দেশকে। যাদের ত্যাগের জন্য আমরা আমাদের দেশ নিয়ে এতটা গর্ব করতে পারি। অদম্যশক্তি মনের মধ্যে রেখে সামনে এগিয়ে যাওয়ার সাহস পাই।
সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।আর যাদের আত্মত্যাগের বিনিময়ে এ বিজয় পেয়েছি আমি তাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।
কিছু কথাঃ
১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্র ভূমিষ্ট হয়। বাংলাদেশের এই বিজয় ছিনিয়ে আনতে দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তাক্ত যুদ্ধ করেছে এ দেশের দামাল ছেলেরা। এ যুদ্ধ ছিলো অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য যুদ্ধ, পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার জন্য যুদ্ধ, মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ের জন্য যুদ্ধ। মাতৃভূমির কপালে বিজয়ের লাল টিপ পড়াতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছে। আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা। অনেক ত্যাগ ও  লাখো শহীদের রক্তে আর মা বোনদের সম্ভ্রমের বিনিময়ে কেনা এই স্বাধীনতা

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।