ঢাকাSunday , 11 June 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ময়মনসিংহ সদরে ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মৌলিক প্রশিক্ষণ

Link Copied!

মোঃ আরিফ রববানী ময়মনসিংহ:
 স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌঁছে দেওয়ার লক্ষে ময়মনসিংহ সদর উপজেলার  ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মাঝে ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১০ই জুন) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এন আই এলজি)আয়োজনে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।
 সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী যুক্ত থেকে বক্তব্য দেন,ময়মনসিংহ  জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান । জেলা প্রসাশক মোস্তাফিজার রহমান বলেন, স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করতে হবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারদের সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘসময় আলোচনা করেন তিনি। এছাড়াও বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম এর  সভাপতিত্বে ও  প্রশাসনিক কর্মকর্তা আব্দুল সালাম এর সঞ্চালনায় এ সময় স্থানীয় সরকার উপপরিচালক সফিকুল ইসলাম  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন এর সভাপতি ও সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সাঈদ সহ উপজেলার  সিরতা,চর নিলকক্ষিয়া, দাপুনিয়া,ভাবখালী,চর ঈশ্বরদিয়া,খাগডহর এই ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিবরা উপস্থিত ছিলেন। ১০,১১,১২ ই জুন তিন দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যবৃন্দ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।