ঢাকাSaturday , 29 July 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ভুল ঠিকানায় লাশ দাফন,বাগআঁচড়া থেকে সৌদি প্রবাসীর লাশ উত্তলন

Link Copied!

এম সাঈদ, যশোর।।
যশোরের শার্শার বাগআঁচড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে মোজাম্মেল হক নামের এক সৌদি প্রবাসীর লাশ উত্তলন করা হয়েছে। বৃস্পতিবার সন্ধ্যায় বাগআঁচড়া কায়বা রাড়িপুকুর কেন্দ্রীয় কবরস্থান থেকে এ লাশটি উত্তলন করা হয়। মৃত্যু মোজাম্মেল হক কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার জবডব গ্রামের মৃত্যু তৈয়ের আলীর ছেলে। জানাগেছে, অভাবের সংসারের সচ্ছলতা আনার জন্য দীর্ঘ ২৫ বছর সৌদিতে প্রবাস জীবন যাপন করছিলেন মোজাম্মেল হক। গত ১৭ জুলাই হঠাৎ স্টোক জনিত কারনে তার মৃত্যু হয়। এদিকে শার্শার বাগুড়ী গ্রামের ফারুক হোসেনের ছেলে সৌদি প্রবাসী রুবেল হোসেন গত ৩ জুলাই সৌদিতে কর্মরত অবস্থায় মৃত্যু বরন করেন। উভয়ের লাশ সৌদিতে একই হিমাগারে রাখা হয়। কিন্তু কতৃপক্ষের ভুল সনাক্তের কারনে মোজাম্মেল হকের মর দেহটি শার্শার বাগুড়ী গ্রামে পৌছালে বুধবার রাতে বাগআঁচড়া কায়বা রাড়ীপুকুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। এমতাবস্থায় মৃত্যু মোজাম্মেল হকের সৌদি প্রবাসী এক ভাইপো  তার মৃত্যু দেহ কফিন করার সময় দেখে যে লাশটি তার চাচা মোজাম্মেল হকের নয়। শার্শার বাগুড়ী গ্রামের সৌদি প্রবাসী রুবেলের মৃত্যু দেহ। সে জানতে পারে রুবেলের পরিবর্তে তার চাচা মোজাম্মেল হকের লাশ শার্শার বাগুড়ী গ্রামে পৌঁছে গেছে। এই সংবাদটি সে তার দেশের বাড়ী পৌঁছে দিলে মোজাম্মেল হকের ভগ্নিপতি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার জবডব গ্রামের আব্দুল আজিজের ছেলে ইনামুল হক সংশ্লিষ্ট প্রশাসনের মাধ্যমে স্থানীয় কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন শরণাপন্ন হয়। এসময় স্থানীয় চেয়ারম্যান ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতে মোজাম্মেল হকের লাশটি কবর থেকে উত্তলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এব্যাপারে শার্শার কায়বা ইউনিয়নে চেয়ারম্যান আলতাফ হোসেন বলেন,
কিশোরগঞ্জ সৌদি প্রবাসী মোজাম্মেল হকের মরদেহটি ভুল বসত কায়বার বাগুড়ী গ্রামে পৌছালে তার পরিচয় না পাওয়ায় বুধবার রাতে স্থানীয়রা দাফন করেছিল। পরে তার পরিবারের লোকজন তার মর দেহটি সনাক্ত করলে লাশটি উত্তলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এবিষয়ে শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পালের কাছে জানতে চাইলে তিনি বলেন,স্থানীয় চেয়ারম্যান বিষয়টি আমাকে জানিয়েছে। তবে এটি আমার দ্বায়িত্ব না, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বায়িত্ব।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।