ঢাকাMonday , 24 May 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি :
বিশ্ববিদ্যালয় ও হল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।
আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ফটকের সামনে দুই শতাধিক শিক্ষার্থী বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীরা অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয় ও হল খুলে দেওয়ার দাবি জানান।
মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান ও প্ল্যাকার্ড প্রদর্শন করেন। এসময় তারা বলেন, নাই পড়াশুনা নাই অর্থ কিভাবে থাকি ঘরে আবরুদ্ধ, বিশ্ববিদ্যালয় খোলা চাই না হলে কবরের নিচে দাও ঠাঁই, একদিনও দেরি নয় বিশ্ববিদ্যালয় খোলা চাই ইত্যাদি।
বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী সিকদার মাহবুব বলেন, দীর্ঘদিন বাড়িতে বসে থেকে আমাদের মধ্যে প্রচুর হতাশা কাজ করছে। পড়াশুনা শেষ না হলে আমাদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মধ্যে চলে যাচ্ছে। সেইসাথে আর্থিক সংকটেরও আশঙ্কা তৈরি হচ্ছে। এই মুহূর্তে আমাদের একটাই দাবি বিশ্ববিদ্যালয় ও হল খুলে দিতে হবে।
এদিকে অচিরেই বিশ্ববিদ্যালয় খুলে না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।
প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৮ মার্চ বিশ্ববিদ্যালয়টির সকল কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নোটিশ দেওয়া হয়েছিলো। এরপর থেকে এখন পর্যন্ত বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলসমূহ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।