ঢাকাTuesday , 12 June 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বিভিন্ন স্থানে চাঁদা দাবীর অভিযোগে মিলাদকে হবিগঞ্জ সময় পত্রিকা থেকে অব্যাহতি

Link Copied!

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: সাংবাদিকতা একটি মহান পেশা। আর সেই পেশাকে কুলষিত করছেন কিছু নামদারী ভূঁয়া সাংবাদিকরা। এমনই একজন সাংবাদিক পরিচয়ধারী সংবাদ প্রকাশের হুমকি দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের কাছে চাঁদা চেয়েছেন। নাম মিলাদ হোসেন সুমন। সে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের রুস্তুমপুর গ্রামের মোঃ ময়না মিয়ার পুত্র।

জানা যায়, মিলাদ হোসেন সুমন দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার হবিগঞ্জ-১ (নবীগঞ্জ -বাহুবল) আসনের সংসদ সদস্য এম.এ মুনিম চৌধুরী বাবু’র বিভিন্ন অনুষ্ঠানের সংবাদ সংগ্রহের জন্য শিক্ষানবিশ স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগপ্রাপ্ত ছিলেন। এরই সুবাধে তিনি উপজেলার সুনামধন্য প্রতিষ্ঠান আউশকান্দি র.প.উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ’র নিকট সাংবাদিক পরিচয়ে সংবাদ প্রকাশের হুমকী দিয়ে অনৈতিকভাবে চাঁদা দাবী করেন।

চাঁদা দাবীর বিষয়টি প্রতিষ্ঠানের অধ্যক্ষ হবিগঞ্জ সময় পত্রিকা কর্তৃপক্ষকে অবগত করলে কর্তৃপক্ষ তাকে অব্যাহতি দেন। আরো একটি সূত্র জানিয়েছে, উপজেলার রুস্তুমপুর টুল প্লাজাসহ বিভিন্নস্থান থেকে নানা কৌশল অবলম্বন করে হবিগঞ্জ সময় পত্রিকার কার্ড গলায় ঝুলিয়ে চাঁদা দাবী করে আসছিল সে। যা সাংবাদিকদের জন্য কলংকজনক অধ্যায় হিসেবে বিবেচিত। আর এরই প্রেক্ষিতে দৈনিক হবিগঞ্জ সময় কর্তৃপক্ষ তাকে শিক্ষানবিশ স্টাফ রিপোর্টার থেকে অব্যাহতি প্রদান করেন। সেই সাথে সোমবার (১১ জুন) থেকে হবিগঞ্জ সময়ের সংবাদ/বিজ্ঞাপন সংক্রান্ত কোন বিষয়ে তার সাথে যোগাযোগ না করার জন্য পত্রিকা কর্তৃপক্ষ একটি সংবাদ প্রকাশ করেছেন।

আউশকান্দি র.প.উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ লুৎফুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদা দাবীর বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ম্যানেজিং কমিটির সংশ্লিষ্ট সকলকে নিয়ে মিটিং করে এ বিষয়ে চূড়ান্ত সিন্ধান্ত গ্রহন করা হবে। এ ব্যাপারে দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ সেলিম তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে মিলাদ হোসেন সুমন কে অব্যাহতি দেওয়া হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।