ঢাকাSaturday , 11 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাবুগঞ্জে রমজান মাসেও ক্রিকেট খেলা নিয়ে রমরমা জুয়া

Link Copied!

বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে পবিত্র রমজান মাসেও ক্রিকেট খেলা নিয়ে চলছে জমজমাট জুয়া। দেশ-এমনকি বিদেশের ক্রিকেট খেলা ঘিরেও চলছে বাজিকরদের এ রমরমা জুয়া। ক্রিকেট বাজি নামক এই জুয়ায় শক্তিশালী দল থেকে শুরু করে প্রতি বলেই চলে বাজি। জুয়ায় জড়িয়ে পড়ছে স্কুল-কলেজ শিক্ষক-শিক্ষার্থীও,যুবক ও ব্যবসায়ীরাও। জুয়াতে টাকা ছাড়াও হারাচ্ছে ব্যবহারকারী মটরসাইকেল, স্বর্ণালংকার ও জমিজমা। আর এই জুয়ার টাকা জোগাতে অনেকে জড়িয়ে পড়ছে চুরি-ডাকাতিসহ নানা অপরাধে। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে যুবসমাজসহ বিশাল একটি অংশ। খবর নিয়ে জানা যায়, চায়ের দোকান, টিভির শো রুম এমনকি অনলাইনে ক্রিকেটকে ঘিরে চলে লাখ লাখ টাকার জুয়া।

বিভিন্ন এলাকার জুয়াড়ি ছাড়াও পরিচিতজনদের মধ্যে চলে এই জুয়া। ভারতের আইপিএল ক্রিকেট খেলায় শুরু থেকে উপজেলার রহমতপুর ব্রীজ,বিমান বন্দর মোড়, আলী মার্কেট,রহমতপুর বাজারসহ বিভিন্ন এলাকায় চলছে রমরমা জুয়া খেলা। এ খেলাটি এখন সেমিফইনাল ও ফাইনাল খেলা পর্যন্ত চলবে কয়েক লাখ টাকার জুয়া।ম্যাচের পাওয়ার প্লেতে কত রান হবে,৫-১০ ওভারে কত রান হবে,খেলায় কে কতটি উকেট পাবে,কে কত রাত করবে ইত্যাদি বাজিতে মেতে উঠে ক্রিকেট জুয়াড়িরা। ক্রিকেট জুয়াতে অনেকে গাড়ির মালিক হয়েছে আবার অনেকে দেশ থেকে পালিয়ে গেছে। রহমতপুর ব্রীজে কয়েকজন যুবক তাদের সংসার চলছে জুয়া খেলা দিয়ে। পুলিশ প্রশাসন বিষয়টি দেখেও না দেখার ভান করছেন। চায়ের দোকানের আড়ালে সেখানে জুয়াতে শুধুই ফতুর হওয়াল ঘটনা ঘটছে। জুয়া খেলে টাকা পরিশোধে ব্যর্থ হয়ে সস্প্রতি উপজেলার রহমতপুর ব্রীজের শ্রী সাম দাস নামে এক ফল ব্যবসায়ী দোকানপাট ফেলে রাতের আধারে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বাজির টাকা পরিশোধ করতে অনেকে বিভিন্ন এনজিও থেকে ঋৃনগ্রস্ত হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।