ঢাকাThursday , 30 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাবুগঞ্জে ধানের ন্যায্য মুল্য ও কৃষক হয়রানির প্রতিবাদে মানববন্ধন

Link Copied!

বাবুগঞ্জ প্রতিনিধি ॥ “ কৃষক বাঁচাও- দেশ বাঁচাও,ধান কাটা শ্রমিক নয় কৃষক চান ন্যায্য দাম”। এই প্রতিবাদ্যকে সামনে রেখে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য ইউনিয়নে ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করা এবং খাদ্য গুদামে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয়ের নামে অনিয়ম-দুর্নীতি ও সিন্ডিকেট বন্ধের দাবিতে

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বরিশালের বাবুগঞ্জ উপজেলা চত্বরে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তারা এসময় মোটা ধান মন প্রতি ১১শত টাকা, চিকন ধান মন প্রতি ১৩ শত টাকা সরকারি ভাবে ক্রয়,
কৃষকদের জন্য দ্রুত শস্যবীমা চালু, পচনশীল কৃষি পণ্যের জন্য সরকারিভাবে হিমাগার তৈরি সহ মধ্যসত্ব ভোগীদের স্বার্থে নয় সরকারি উদ্যেগে কৃষকদের স্বার্থে বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে বলে দাবি তুলেন।

প্রতিটি কৃষি পণ্যের লাভজনক মূল্য কৃষকরা যাতে পায় তা সু-নিশ্চিত করা সহ ৪ দফা দাবি আদায়ের লক্ষে উপজেলা চত্ত্বরে মানবন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জাতীয় কৃষক সমিতি বাবুগঞ্জ উপজেলা কমিটি।

উপজেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি অধ্যাপক গোলাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মাষ্টারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় কৃষক সমিতির জেলা নেতা মোজাম্মেল হক ফিরোজ, ওয়াকার্স পার্টির উপজেলা সম্পাদক টি এম শাহাজাহন তালুকদার, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিন হোসেন, মাধবপাশা কৃষক সমিতির নেতা আজিজুর রহমান, উপজেলা যুবমৈত্রী সভাপতি হাসানুর রহমান পান্নু, সহ-সভাপতি আবু হানিফ, যুবমৈত্রী নেতা কামাল পারভেজ, ছাত্রনেতা শফিউল করিম টিপু , সাবেক ছাত্রনেতা রুবেল সরদার প্রমুখ।
পরে তারা উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার এর নিকট প্রধানমন্ত্রী বরাবর দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।
উল্লেখ্য বাবুগঞ্জে সরকারি ভাবে সরাসরি কৃষকদেও কাছ থেকে ধান ক্রয় করছে উপজেলা খাদ্য গুদাম। সেখানে বেশ কিছুদিন যাবৎ লেবার সিন্ডিকেটের মাধ্যমে, ময়েশ্চার পরিক্ষার নামে কৃষক হয়রানি হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।