ঢাকাThursday , 16 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাবুগঞ্জের মীরগঞ্জ খেয়াঘাটের ইজারা বাতিল চেয়ে জেলা পরিষদ চেয়ারম্যান মইদুলসহ দুইজনের বিরুদ্ধে আদালতে মামলা

Link Copied!

বাবুগঞ্জ প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জের মীরগঞ্জ খেয়াঘাটের অর্ধকোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ইজারা দেয়ায় জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলামসহ ২জনকে বিবাদী করে আদালত মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার বরিশাল সিনিয়র সহকারী জজ মোঃ কামরুল ইসলাম বিচারাধীন আদালতে ইজারা থেকে বঞ্জিত মোঃ মাইনুল হোসেন পারভেজ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নং- ১৫৫/১৯। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সরকারি রাজস্ব ফাঁকি কেন দেয়া হয়েছে কারন দর্শানোর নোটিশ দিয়েছে আদালত ।

বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীকে বিবাদী করে মামলাটি দায়ের করা হয়। তাদের বিরুদ্ধে অ্যাডভোকেট আজাদ রহমানের মাধ্যমে বাদি মাইনুল হাসান পারভেজ আরজিতে আদালতে বলেন আসাদুজ্জামান মেনন নামে এক ইজারাদার ২০১৮ সালের বাংলা ১৪২৪ সনে ভ্যাটসহ ১ কোটি ৩০ লাখ ২০ হাজার টাকায় বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ খেয়াঘাট্ ইজারা নেন।

২০১৯ ইংরাজী, বাংলা ১৪২৫ এর ৩০ চৈত্র তার ইজারার মেয়াদ শেষ হলে ১৮ ফ্রের্রুয়ারী তারিখ খেয়াঘাটের টেন্ডার আহ্বান করে জেলা পরিষদ। গত ২৭ এপ্রিল টেন্ডারে ৩ জন ইজারাদার অংশ নেয়ায় সর্ব্বচ্চো ইজারা দরদাতা হিসেবে মাইনুল ইসলাম পারভেজ ৫১ লাখ ৬০ হাজার টাকা ওঠায় তাকে ইজারা না দিয়ে টেন্ডারটি বাতিল করেন। এভাবে জেলা পরিষদ ৬বার টেন্ডারের আহ্বান করে নির্ধারিত টাকায় ডাক না ওঠায় বাতিল করে।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, মীরগঞ্জ খেয়াঘাটের সরকারী সম্ভব মূল্য ১কোটি ১৯ লাখ ৩৫ হাজার টাকা থাকায় ওই টাকা অথবা উর্ধ্বে না ওঠা ইজারাদার পাওয়া না গেলে জেলা পরিষদ খাস কালেকশন করবে বলে ৬ বার টেন্ডার বাতিল করে। এমনকি ওই ঘাটটি ৫০দিনের খাস কালেকশন টোল আদায়ের জন্য মাইনূল হোসেন পারভেজকে অনুমতি দেয় জেলা পরিষদ। এদিকে জেলা পরিষদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের যোগসাজসে ইজারাদার আলমঙ্গীর হোসেনকে ঘাটটি পাইয়ে দিতে গত ১৪ মে পুনঃরায় টেন্ডার আহ্বান করে ৭৪ লাখ ৫০ হাজার টাকায় ঘাটটি পাইয়ে দেয়ার পায়তারা করছে। এ ঘটনায় ইজারা পক্ষে মাইনুল হোসেন পারভেজ সরকারের নির্ধারীত মূলে পুনঃরায় মীরগঞ্জ ঘাটের ইজারা দরপত্রের দাবি করে আদালতে এ মামলা দায়ের করেন। পারভেজ বলেন, জেলাপরিষদ চেয়ারম্যান সরকারের ৪৪ লক্ষ ৮৫ হাজার টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার জন্য পায়তারা করছে। আমি চেয়ারম্যানের দাবিকৃত উৎকোচ না দিয়ে সরকারি সম্ভাব্য মূল্য ১কোটি ১৯ লাখ ৩৫ হাজার টাকা দিয়েই ইজারা পেতে ইচ্ছুক। প্রয়োজনে উচ্চ আদালতের স্মরনাপন্ন হবো।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।