ঢাকাMonday , 21 January 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাগআঁচড়ায় চোরাই পথে আনা ভারতীয় ফলের ব্যাবসা করে কোটিপতি ফারুক হোসেন

Link Copied!

বেনাপোল প্রতিনিধি ।।

শার্শার বাগআঁচড়ায় চোরাই পথে আমদানী করা কেমিক্যাল মিশ্রিত ভারতীয় ফল ব্যাবসা করে সল্প সময়ে কোটিপতি হয়ে গেছে ফারুক হোসেন নামের এক অসাধু ফল ব্যাবসায়ী। ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে ক্রেতাসাধারণ। ভারতীয় রাইস মিথানল, কারবাইড সালফেট ও ফরমালিন সহ বিভিন্ন জীবন ঘাতি বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত সুন্দর সুন্দর দেখতে ফল আসলে ফল নয়, এক একটি বিষের খনি। যা মানুষ দেহের বিভিন্ন কোষ ধ্বংস করে মানুষকে দ্রুত মৃত্যুর দিকে পতিত করে। জনস্বাস্থ্য উপেক্ষা করে অসাধু এই ব্যাবসায়ী সাধারণ মানুষকে মৃত্যুর মুখে ঠেলেদিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। জানাগেছে, যশোরের শার্শার বাগআঁচড়া বাজারের বাবু চেয়ারম্যান মার্কেটে বিসমিল্লাহ ফল ভান্ডার নামে একটি ফলের ছোট্ট দোকান খুলে বসে পাশ্ববর্তী রাড়ীপুকুর গ্রামের মৃত্যু কেরামত আলীর ছেলে ফারুক হোসেন। ব্যবসা বানিজ্য প্রসার ঘটাতে না পারায় সে শুরু করে ভারত থেকে চোরাই পথে কেমিক্যাল মিশ্রিত  আমদানী করা ফলের কারবার। অবৈধ এ ব্যবসা করে মাত্র অল্প সময়ে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন তিনি। আর কখনো পেছনে ফিরে তাকাতে হয়নি তার। এখন বাগআঁচড়া বাজারের সব চাইতে বড় ফলের দোকান তার। আরও আছে কয়েকটি বড় বড় গুদাম। ভারত থেকে চোরাই পথে আনা কেমিক্যাল মিশ্রিত ফল ব্যবসা করে রাড়ীপুকুর গ্রামে তিনি তৈরি করেছেন আলিসান বাড়ি। তাছাড়া চোরাই পথে ফল আনতে সীমান্ত এলাকা চষে বেড়ান মোটর সাইকেলে। তার স্বনামে বেনামে রয়েছে অঢেল জমি জায়গা। দেশের বিভিন্ন ব্যাংকে জমা আছে কয়েক কোটি টাকা। অথচ ফারুক হোসেন নামের অসাধু ব্যাবসায়ীর এক সময় নুন আনতে পানতা ফুরাতো। সম্প্রতি তিনি এই ব্যবসা অটুট ও ঝামেলা মুক্ত করতে নতুন ফর্মূলা বের করেছেন। সুচতুর ধূর্ত ফারুক হোসেন এখন এলসির মাধ্যমে বেনাপোল ও ভোমরা বন্দর দিয়ে ১/২ ট্রাক ফল চমদানী করলেও কলারোয়া-শার্শার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে চোরাই পথে শত শত ট্রাক ফল পাচার করে নিয়ে আসছে।
এ ব্যাপারে অবৈধ ফল ব্যবসায়ী ফারুক হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি কি অন্যায় ও অবৈধ কাজ করছি বলে বিষয়টি এড়িয়ে যান।
এলাকাবাসী ধূর্ত অসাধু ফল ব্যবসায়ী ফারুক হোসেনের তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য এনবিআর, দুদক সহ সংশ্লিষ্টর হস্তক্ষেপ কামনা করেছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।