ঢাকাThursday , 16 March 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের বিধিবর্হিভুত ভাবে গঠিত গভর্নিং বডি কেন বাতিল করা হবে না তার কারণ দর্শনের নির্দেশ 

Link Copied!

এম সাঈদ, যশোর।।
অবশেষে যশোরের শার্শার বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের অনিয়মের মাধ্যমে বিধিবর্হিভুত ভাবে গঠিত অনুমোদিত গভর্নিং বডি কেন বাতিল করা হবে না তার কারণ দর্শনের নির্দেশ দেওয়া হয়েছে। ১৬ মার্চ বৃহস্পতিবার যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক মদন মোহন দাশ  ৩০ দিনের মধ্যে বিধিবর্হিভুত ভাবে গঠিত সংশ্লিষ্ট কলেজের চলমান গভর্নিং বডি কেন বাতিল করা হবে না তার কারণ দর্শনের জন্য বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষককে নির্দেশ দেন।
এর আগে বিদ্যালয়ের অভিভাবক আক্তার ফারুক গত বছরের ২৬ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে বিধিবর্হিভুত ভাবে গোপনে গঠিত গভর্নিং বডির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন যে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়মনীতি লঙ্ঘন করে নিজের স্বার্থ চারিতার্থ করার জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের না জানিয়ে পোগনে একটি পকেট কমিটি গঠন করেছেন। উপ্ত কমিটি বাতিল করার জন্য অভিযোগকারী আক্তার ফারুক অনুরোধও করেন।
এরই প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড গঠিত তদন্ত কমিটি বিদ্যালয়ে এসে বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক ও এলাকার বাসির সাক্ষ্য গ্রহণ করেন। এসময় বিদ্যালয় চত্বরে উপস্থিত শত শত অভিভাবক, শিক্ষক ও এলাকার সুধীমহল অনিয়মের মাধ্যমে বিধিবহির্ভূত ভাবে গোপনে ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে বলে তদন্ত কমিটির কাছে তারা সাক্ষ্য দেয়। এবং গোপনে গঠিত পকেট কমিটি অবিলম্বে বাতিল করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান।
উল্লেখ্য গত বছরের ২ আগষ্ট যশোরের শিক্ষা বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে অনিয়মের মাধ্যমে বিধিবর্হিভুত ভাবে গোপনে শার্শা উপজেলার বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি গঠন করা হয়। যে কমিটি গঠনের জন্য নির্বাচনের তফসিল ঘোষনা করা হলেও তা গোপন রাখা হয়ে ছিলো। শুধু তাই নয়, কোন মাইকিংও করা হয়নি। এবং বিদ্যালয়ের শতকরা ৮০/৯০ ভাগ অভিভাবক কমিটি গঠনের বিষয়টি জানেনও না।
ফলে এনিয়ে স্থানীয় এলাকাবাসী, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।এব্যাপারে বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক শাহানারা খাতুন কাজলের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন আমার কাছে কারণ দর্শনের জন্য  এখনো কোন কাগজ এসে পৌছায়নি। কাগজ পাওয়ার পর এবিষয়ে বলতে পারবো।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।